সিরাজগঞ্জে পরিবহন ধর্মঘট দ্বিতীয় দিনে

ঢাকার বাস মালিকদের সঙ্গে দ্বন্দ্বের জের ধরে ডাকা সিরাজগঞ্জের পরিবহন ধর্মঘট দ্বিতীয় দিনে গড়িয়েছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2019, 06:02 AM
Updated : 19 July 2019, 06:37 AM

জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা এ কর্মসূচির কারণে আগের দিনের মত শুক্রবার সকাল থেকে সিরাজগঞ্জের সঙ্গে ঢাকা ও সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। যান চলাচল করছে না জেলার অভ্যন্তরীণ রুটেও।

জেলা বাস মিনিবাস ও কোচ মালিক সমিতির সভাপতি জিন্নাহ আলমাজি বলেন, ঢাকার বাসস্ট্যান্ডগুলোতে সিরাজগঞ্জের সব কাউন্টার বন্ধ করে দেওয়া, চন্দ্রা মোড় থেকে বাস ফিরিয়ে দেওয়া ও শ্রমিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণসহ মহাখালী মালিক সমিতির বিভিন্ন অসাংগঠনিক কর্মকাণ্ডের প্রতিবাদে পরিবহন ধর্মঘট হচ্ছে।

এ কারণে সকল রুটে জেলার অভ্যন্তরীণ রুটসহ দেশের সব জেলায় সিরাজগঞ্জের বাস চলাচল বন্ধ রয়েছে। পাশাপাশি বাস, ট্রাক, সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশাও বন্ধ রাখা হয়েছে বলে এ শ্রমিক নেতা জানান।

জেলা বাস মিনিবাস ও কোচ মালিক সমিতির অভিযোগ, মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতি তাদের সঙ্গে আলোচনা না করেই সিরাজগঞ্জ-ঢাকা রুটে ‘সেবা লাইনসহ’ বেশ কয়েকটি বাস চলাচল শুরু করে। এ নিয়ে দুই সমিতির মধ্যে দ্বন্ধ চলছিল।

জিন্নাহ বলেন, “মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতির সঙ্গে এ দ্বন্দ্ব নিরসনের জন্য আমরা তিন দিন সময় দিয়েছিলাম। এর মধ্যে আমাদের দাবিগুলো মানা হয়নি। যার কারণে আমরা ধর্মঘটে যেতে বাধ্য হয়েছি।”

নির্ধারিত দাবিগুলো না মানা হলে ধর্মঘট অব্যাহত থাকবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।