পরিবহন ধর্মঘটে অচল সিরাজগঞ্জ

ঢাকার পথে সিরাজগঞ্জের বাস চলাচলে বাধাসহ ঢাকার বাস মালিকদের সঙ্গে দ্বন্দ্বের জের ধরে ডাকা ধর্মঘটে সিরাজগঞ্জ থেকে সারাদেশে বাস চলাচল বন্ধ রয়েছে।

সিরাজগঞ্জ প্রতিনিধি:বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2019, 06:49 AM
Updated : 18 July 2019, 09:22 AM

জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে বৃহস্পতিবার ভোর থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে বলে জেলা বাস মিনিবাস ও কোচ মালিক সমিতির সভাপতি জিন্নাহ আলমাজি জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “ধর্মঘটের কারণে জেলার অভ্যন্তরীন রুটসহ দেশের সব জেলায় সিরাজগঞ্জের বাস চলাচল বন্ধ রয়েছে। পাশাপাশি ট্রাক, সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশাও বন্ধ রয়েছে।”

জিন্নাহ বলেন, ঢাকার বাসস্ট্যান্ডগুলোতে সিরাজগঞ্জের সব কাউন্টার বন্ধ করে দেওয়া, চন্দ্রা মোড় থেকে বাস ফিরিয়ে দেওয়া ও শ্রমিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণসহ মহাখালী বাস মালিক সমিতির বিভিন্ন অসাংগঠনিক কর্মকাণ্ডের প্রতিবাদে ধর্মঘট হচ্ছে।

“মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতির সঙ্গে দ্বন্দ্ব নিরসনের জন্য আমরা তিন দিন সময় দিয়েছিলাম।এর মধ্যে আমাদের দাবিগুলো মানা হয়নি। যার কারণে আমরা ধর্মঘটে যেতে বাধ্য হয়েছি।”

জেলা বাস মিনিবাস ও কোচ মালিক সমিতির অভিযোগ, মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতি তাদের সঙ্গে আলোচনা না করেই সিরাজগঞ্জ-ঢাকা রুটে ‘সেবা লাইনসহ’ বেশ কয়েকটি বাস চলাচল শুরু করে। এ নিয়ে দুই সমিতির মধ্যে দ্বন্ধ চলছিল।