ফরিদপুরে দুদকের মামলায় পুলিশ কর্মকর্তা কারাগারে

নির্দিষ্ট সময়ে সম্পদের বিবরণ না দেওয়ায় দুদকের মামলায় ফরিদপুরে এক পুলিশ কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2019, 04:34 PM
Updated : 17 July 2019, 04:35 PM

বুধবার ফরিদপুর জেলা ও দায়রা জজ মো. সেলিম মিয়া এ আদেশ দেন।

এস এম বদরুল আলম নামের এই কর্মকর্তা বর্তমানে গাজীপুর জেলায় হাইওয়ে পুলিশের এএসপি হিসেবে কর্মরত আছেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৯ সালে এস এম বদরুল আলম যশোরের ঝিকরগাছা থানার ওসি হিসেবে কর্মরত ছিলেন। ওই বছর ৪ মে তার সম্পত্তির হিসাব চেয়ে সাত দিনের মধ্যে তা দুদকে জমা দিতে বলা হয়। বদরুল দুদকের ওই নোটিশ ৫ মে গ্রহণ করেন। সে হিসাবে ১৪ মে-এর মধ্যে তার সম্পত্তির হিসাব দেওয়ার কথা ছিল দুদকে।

দুদকের আইনজীবী নারায়ণ চন্দ্র দাস জানান, নির্দিষ্ট সময়ে সম্পত্তির হিসাব না দেওয়ায় দুর্নীতি দমন কমিশন (দুদক) সম্বন্বিত ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবুল হোসেন বাদী হয়ে ২০০৯ সালের ৮ সেপ্টম্বর দুদকের নোটিশ অমান্য করার অভিযোগে বদরুল আলমকে আসামি করে একটি মামলা দায়ের করেন ফরিদপুর জেলা ও দায়রা জজ আদালতে।

তিনি বলেন, মামলা দায়েরের পর বদরুল আলম হাই কোর্ট থেকে অন্তবর্তীকালীন জামিন নেন। হাই কোর্ট গত ২০১৪ সালের ১৬ জুন এ ব্যাপারে একটি রুল জারি করে এবং রুল নিস্পত্তি না হওয়া পর্যন্ত বদরুল আলমের বিরুদ্ধে দায়ের করা দুদকের মামলার কার্যক্রম স্থগিত ঘোষণা করে।

“গত ২০১৬ সালের ২৬ জুলাই হাই কোর্ট ওই রুলের শুনানি করে তা খারিজ করে দেয়।”

নারায়ণ চন্দ্র আরও বলেন, রুল খারিজ করলেও বদরুল আলম তা গোপন রাখেন এবং বুধবার ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালত জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানো আদেশ দেয়।

জেলা ও দায়রা জজ আদালতের পেশকার আওলাদ হোসেন বলেন, বদরুল আলমের বিরুদ্ধে দুদকের মামলার কার্যক্রম এখন থেকে স্বাভাবিক নিয়মে পরিচালিত হবে।

বদরুল আলম গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ধানকোড়া গ্রামের বাসিন্দা।