বিকাশের ‘৪ কোটি টাকাসহ ডিস্ট্রিবিউটর উধাও’, আটক ৩ 

সাতক্ষীরার অন্তত এক হাজার এজেন্টের চার কোটি টাকাসহ এক বিকাশ এজেন্ট পালিয়ে যাওয়ার অভিযোগ করেছেন এজেন্টরা।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2019, 06:10 PM
Updated : 15 July 2019, 06:10 PM

সাতক্ষীরা সদর থানার এসআই তরিকুল ইসলাম বলেন, এজেন্টদের বিক্ষোভের মুখে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য সোমবার বিকাশ কার্যালয়ের তিনজনকে আটক করেছে।

সোমবার সন্ধ্যায় সাতক্ষীরা প্রেসক্লাবে এসে বিকাশ এজেন্টরা অভিযোগ করেন, অনেকদিন ধরে তারা তাদের চাহিদা মতো টাকা পাচ্ছেন না। তারা বলেন, তাদের জমা থেকে তিন লাখ টাকা চাইলে দেওয়া হয় এক লাখ। এভাবে বেশ কিছুদিন যাবত তাদের ব্যবসাও বাধার মুখে পড়তে থাকে।

অভিযোগ করে এজেন্টরা বলেন, বিকাশ কর্মকর্তারা তাদের টাকা হাতে পেলেও ছাড়ছেন খুব কম টাকা। এতে তাদের চাহিদা পূরণ হচ্ছে না।

সোমবার সকাল থেকে বিকাশ ডিস্ট্রিবিউটর ফারুক হোসেন ও তার অফিসের লোকজন অফিস থেকে উধাও। তাদের  খুঁজে পাওয়া যাচ্ছে না বলে এজেন্টরা অভিযোগ করেন।

বিভাগীয় শহর খুলনায় অবস্থানরত জোনাল অফিসের লোকজনও এজেন্টদের ফোন ধরছেন না বলে তাদের অভিযোগ।

আদর এন্টারপ্রাইজের কাজী আক্তার হোসেন বলেন, “আজ সকালে ডিস্ট্রিবিউটর ফারুক আমাদের ফোন করে জানান যে যার যা টাকা দরকার সকাল দশটার আগেই তার নম্বরে পাঠাতে হবে। বিষয়টি জরুরি। আমরা সকালেই টাকা ঢুকানোর কিছুক্ষণ পর জানতে পারি ফারুক প্রতারণা করেছে। সে তার লোকজন নিয়ে পালিয়ে গেছে।”

সঙ্গে সঙ্গে বিষয়টি তারা পুলিশকে অবহিত করেন বলে জানান আক্তার। 

তিনি বলেন, “সোমবার (১৫ জুলাই) সারাদিন জেলার এজেন্টরা তার খোঁজ পাচ্ছেন না। তাদের সব ফোন বন্ধ। তার অফিসে তালা, বাড়িতেও ঝুলছে তালা।”

সদর থানার এসআই তরিকুল ইসলাম বলেন, তিনি বিকাশ ডিস্ট্রিবিউটরের অফিসে গিয়ে তিনজনকে পান। এরা হলেন ইব্রাহীম, বিশ্বজিৎ ও  মো. মাসুমবিল্লাহ।

তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। এজেন্টরা এ ব্যাপারে থানায় মামলা করার প্রস্তুতি নিয়েছেন বলেও তিনি জানান।

এ ব্যাপারে বিকাশ এর জোনাল অফিস খুলনায় ফোন করা হলেও কেউ রিসিভ করেনি। 

সাতক্ষীরা প্রেসক্লাবে এসে অভিযোগকারী এজেন্টদের মধ্যে রয়েছেন আদর এন্টারপ্রাইজ, সোহেল এন্টারপ্রাইজ, বুলবুল টেলিকম, মোবাইল প্যালেস, আহানাজ ফটো, কেসিও ওয়াচ, জয়া এন্টারপ্রাইজ, খোকন বুক ডিপো, রমজান টেলিকম, রাজু টেলিকম, রাজধানী এন্টারপ্রাইজ, জননী স্টোর, একে ইলেকট্রনিকস, তোহা মোবাইল, আরজু এন্টারপ্রাইজ, সাদিয়া এন্টারপ্রাইজ, সুমাইয়া টেলিকম, মামুন এন্টারপ্রাইজ, রেজা এন্টারপ্রাইজ, তানভির স্টোর ও স্বপন এন্টারপ্রাইজের প্রতিনিধিরা।