রেল ক্রসিংয়ে লাশ হল বর-কনেসহ ১০ জন

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় একটি অরক্ষিত লেভেল ক্রসিংয়ে উঠে পড়া বরযাত্রীবাহী মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ ১০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুইজন।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2019, 04:49 PM
Updated : 15 July 2019, 05:50 PM

সোমবার সন্ধ্যা পৌনে ৭টায় উপজেলার সলপ রেলওয়ে স্টেশনের কাছে পঞ্চক্রোশী ইউনিয়নের শাহিকোলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে উল্লাপাড়া ফায়ার স্টেশনের ফায়ার লিডার নাজির হোসেন জানান।

নিহতরা হলেন উত্তর কান্দাপাড়ার আলতাফ হোসেনের ছেলে বর রাজন শেখ (২২), তার নববিবাহিতা স্ত্রী উল্লাপাড়া গুচ্ছগ্রামের সুমাইয়া (১৮), বরের মামাত ভাই আলিক (১০), মাইক্রোবাসের চালক কামারখন্দ উপজেলার জামতৈল এলাকার মন্টু শেখের ছেলে স্বাধীন (৩০), বরযাত্রী শহরের রামগাতি মহল্লার আব্দুল মতির ছেলে আব্দুস সামাদ (৫০), তার ছেলে শাকিল (২০), মমতা খাতুন (৩৫), নূর আল (৩৫), কালিয়া হরিপুর চুনিয়াহাটির মৃত মহির উদ্দিনের ছেলে ভাষা সেখ (৫৫) ও শহরের সয়াধানগড়া মহল্লার সুরুত আলীর ছেলে আব্দুল আহাদ (২৫)।

আহতদের মধ্যে সিরাজগঞ্জ শহরের রায়পুর মহল্লার মুসা সেখের ছেলে সুমনকে (২৫) ঢাকায় পাঠানো হয়েছে। আর নাজমুল আহসান নামে একজনকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।   

এদিকে, দুর্ঘটনা তদন্তে পশ্চিমাঞ্চল রেলওয়ে বিভাগ চার সদস্যের একটি কমিটি গঠন করেছে।

নাজির হোসেন বলেন, রাজশাহী থেকে আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ঢাকা যাচ্ছিল। এ সময় রেল ক্রসিংয়ে উঠে পড়া বরযাত্রীবাহী মাইক্রোবাসটিকে ধাক্কা দিয়ে প্রায় দুইশ গজ ঠেলে নিয়ে যায় ট্রেনটি।

“পরে মাইক্রোবাসটি লাইন থেকে সরানোর পর ট্রেনটি গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।”

উল্লাপড়া থানার ওসি দেওয়ান কৌশিক আহমেদ বলেন, উল্লাপাড়ার গুচ্ছগ্রামে বিয়ের অনুষ্ঠান ছিল। সেখান থেকে বরযাত্রীদের নিয়ে মাইক্রোবাসটি সদরের উত্তরকান্দাপাড়া গ্রামে ফিরছিল। দুর্ঘটনায় ঘটনাস্থলে আটজন নিহত হন। দুজনের মৃত্যু হয় হাসপাতালে।  

লাশ উদ্ধারের পর রাতে সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে ওসি কৌশিক জানান।

সিরাজগঞ্জ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক রোকনউজ্জামান বলেন, মৃত ভাষা শেখসহ চারজনকে হাসপাতালে আনা হয়। পরে আব্দুল আহাদ মারা যান।

“আহতদের মধ্যে সুমনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে। নাজমুল আহসান নামে একজন অচেতন অবস্থায় সদর হাসপাতালে ভর্তি রয়েছেন।”

রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী (পাকশী) আশরাফুল ইসলাম জানান, এ দুর্ঘটনা তদন্তে পশ্চিমাঞ্চল রেলওয়ে বিভাগ চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।

সোমবার সন্ধ্যায় পাকশী বিভাগীয় রেলওয়ে দপ্তর এ তদন্ত কমিটি গঠন করে বলে আশরাফুল জানান।

তিনি বলেন, পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল মামুনকে আহবায়ক করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী-২ আরিফুল ইসলাম টুটুল, পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) অশোক রায় ও পাকশী বিভাগীয় রেলওয়ে মেডিক্যাল অফিসার এস কে রায়।  

কমিটিকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে বলে জানান আশরাফুল ইসলাম।