ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

ব্রাহ্মণবাড়িয়ায় এক অটোরিকশা চালককে হত্যা মামলায় তিনজনকে এবং এক প্রবাসী হত্যা মামলায় আরও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2019, 09:47 AM
Updated : 15 July 2019, 09:47 AM

সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ শফিউল আজম এ রায় ঘোষণা করেন।

অটোরিকশা চালক হত্যায় দণ্ডিতরা হলেন ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরার সাতবাড়িয়া আলগা বাড়ির মৃত আওলাদ মিয়ার ছেলে মহরম আলী (২৮), একই উপজেলার নাটাই গ্রামের আলাউদ্দিনের ছেলে মো. আলমগীর ওরফে শাহিন ও বিজয়নগর উপজেলার হরষপুর ইউনিয়নের বাগদিয়া গ্রামের আলী হোসেনের ছেলে আব্দুল কাদের (৪৮)।

অন্য মামলার আসামিরা হলেন- জেলা শহরের মেড্ডা এলাকার সোনা মিয়ার ছেলে মোমেন (২৫), আব্দুর রহমানের ছেলে সুমন (২৫) ও শহীদুল হকের ছেলে ফাহাদ মিয়া (২২)।

মামলার বিবরণে বলা হয়, বিজয়নগর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের ছতুরপুর গ্রামের রফিক চৌধুরীর ছেলে অটোরিকশা চালক সোহরাব চৌধুরীকে ২০১৫ সালের ২১ এপ্রিল হত্যার পর তার অটোরিকশাটি ছিনতাই করা হয়। এ ঘটনায় তিনজনের বিরুদ্ধে মামলা হয়।

তদন্ত শেষে পুলিশ ওই তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিলে এ মামলার বিচার শুরু করে আদালত।

অন্যদিকে ২০১১ সালের ২৯জুন বিকালে মোবাইল চুরির ঘটনাকে কেন্দ্র করে জেলা শহরের পশ্চিম মেড্ডার জালাল মিয়ার ছেলে প্রবাসী তুষার মিয়াকে ছুরিঘাতে হত্যা করা হয়।

এ হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের মামা বাদি হয়ে আটজনের নাম উল্লেখ করে মামলা করেন। তদন্ত শেষে পুলিশ সব আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। 

এ মামলার  বাকি পাঁচ আসামিকে বিচারক বিভিন্ন মেয়াদে দিয়েছেন বলে আদালতের পাবলিক প্রসিকিউটর এসএম ইউসুফ জানান।