টঙ্গীতে পোশাক কারখানা পরিদর্শনে ডাচ রানি ম্যাক্সিমা

গাজীপুরের টঙ্গীতে একটি পোশাক কারখানা পরিদর্শন করেছেন নেদারল্যান্ডসের রানি ম্যাক্সিমা।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2019, 06:07 PM
Updated : 10 July 2019, 06:08 PM

বুধবার বিকালে তিনি দত্তপাড়ায় ‘ঝর্ণা ফেব্রিকস অ্যান্ড ফ্যাশন হাউস’ পরিদর্শনে যান।

এ সময় পুরো এলাকা নিরাপত্তা বেষ্টনিতে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

চারদিনের সফরে ডাচ রানি রানি মাক্সিমা মঙ্গলবার ঢাকায় আসেন। সফরকালে তার বাংলাদেশে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড ঘুরে দেখার পাশাপাশি অর্থনৈতিক খাতের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসারও কথা রয়েছে।

রানি মাক্সিমা ফ্যাশন হাউজটি ঘুরে দেখেন। এ সময় ফ্যাশন হাউজটির মালিক ঝর্না ইসলামের সঙ্গে কথা বলেন এবং তাকে সহযোগিতা করার কথা জানান।

পরিদর্শনকালে রানির সঙ্গে ছিলেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, গাজীপুর মহানগর পুলিশের কমিশনার মো. আনোয়ার হোসেন, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, ব্র্যাকের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অন্যরা।

পরিদর্শন শেষে কথা হয় ঝর্ণা ইসলামের সঙ্গে।

তিনি বলেন, “রানি কারখানার পরিবেশ ও আমার সফলতা দেখে মুগ্ধ হয়েছেন। তিনি আমাকে একটি ফ্লোর নিয়ে কাপড় তৈরিতে যা যা লাগে সেসব কিছু দেবেন।”

মহানগর পুলিশের কমিশনার আনোয়ার হোসেন বলেন, রানির আগমন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পুরো টঙ্গী এলাকায় নিশ্চিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলে। এক সপ্তাহ ধরে গোয়েন্দা সংস্থার উচ্চ পর্যায়ের সদস্যরা কড়া নজরদারিতে রাখেন দত্তপাড়া এলাকা। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটতে পারে সে লক্ষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ টঙ্গীর প্রতিটি শাখা রাস্তায়ও বিপুল পুলিশ, র‌্যাব, ডিবি, ডিজিএফআই, এসএসএফসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা কড়া নজরদারি জোরদার করেন।

রানি টঙ্গীতে সাড়ে ৪টার দিকে আগমন করেন এবং ঝর্ণা ফ্যাশন হাউস পরিদর্শন করে বিকেল ৫টার দিকে টঙ্গী ত্যাগ করেন। ২০১৫ সালেও তিনি ওই প্রতিষ্ঠানটি পরিদর্শন করেছিলেন।