পিরোজপুরে ৯ দোকান ভস্মীভূত, ব্যবসায়ী দগ্ধ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় অগ্নিকাণ্ডে নয়টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে; এ সময় এক ব্যবসায়ী ‘গুরুতর’ দগ্ধ হয়েছেন।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2019, 03:00 PM
Updated : 6 July 2019, 03:00 PM

শনিবার গুলিসাখালী ইউনিয়ন বাসস্ট্যান্ড বাজারে এ অগ্নিকাণ্ড হয় বলে জানান গুলিসাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো।

দগ্ধ জাহাঙ্গীর আলম মল্লিককে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল মেডিকেল কলে হাসপাতালে পাঠানো হয়েছে।  

স্থানীয় জাকির তালুকদার জানান, সকালে হঠাৎ বাজারের পশ্চিম গলির জ্বালালি তেলের দোকান মল্লিক স্টোরে আগুন লাগে। মুহূর্তে তেলের ড্রামে আগুন লেগে তা পাশের দোকানে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসকর্মী ও স্থানীয়রা দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে বলে তিনি জানান।

আগুনে একটি জ্বালানি তেলের দোকান, একটি ওয়ার্কশপ, চারটি চায়ের দোকান, একটি মোটর গ্যারেজ ও দুইটি মুদি দোকান সম্পূর্ণ পুড়ে যায়।

জাকির বলেন, আগুন নেভাতে গিয়ে স্থানীয় ব্যবসায়ী জাহাঙ্গীর আলম মল্লিক গুরুতর দগ্ধ হন। স্থানীয়রা উদ্ধার করে প্রথমে তাকে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

“পরে আশংকাজনক অবস্থায় তাকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।”

বাজার কমিটির সভাপতি ও গুলিসাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো বলেন, আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হবে।

মঠবাড়িয়া ফায়ার স্টেশন কর্মকর্তা মজিবুর রহমান জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে। পরে জ্বালানি তেলের দোকান থেকে তা ছড়িয়ে পড়ে।