রাজশাহীতে দুর্ঘটনায় কলেজ ছাত্রের হাত বিচ্ছিন্ন: বাস চালক গ্রেপ্তার

রাজশাহীর কাটাখালিতে কলেজছাত্র ফিরোজ হোসেনের হাত বিচ্ছিন্ন হওয়ার ঘটনায় বাস চালককে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2019, 10:27 AM
Updated : 4 July 2019, 10:28 AM

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার গোলাম রুহুল কুদ্দুস স্বাক্ষরিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার সকালে উপজেলার পুঠিয়া বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ফারুক হোসেন (৩৯) পুঠিয়া উপজেলার গোপালহাটি গ্রামের আতাহার আলীর ছেলে এবং মোহাম্মদ পরিবহন বাসের চালক।

এ ঘটনায় হাত বিচ্ছিন্ন হয়ে যাওয়া ফিরোজ হোসেন বগুড়ার নন্দীগ্রাম থানার নামোইট গ্রামের মাহফুজুর রহমানের ছেলে এবং রাজশাহী কলেজের সমাজকর্ম বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহণ শেষে গত ২৮ জুন ফিরোজ বাড়ি থেকে মোহাম্মদ পরিবহনের একটি বাসে করে রাজশাহী ফিরছিলেন। এ সময় বাসের জানালা দিয়ে হাত বের করে রেখেছিলেন তিনি।

পথে কাটাখালি পৌরসভা ভবনের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে একটি ট্রাকের সঙ্গে বাসটির সংঘর্ষ হলে ফিরোজের হোসেনের ডান হাত বিচ্ছিন্ন হয়ে যায়। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় ফিরোজের বাবা মাহফুজুর রহমান বাদী হয়ে কাটাখালী থানায় এক মামলা করেন। এরপর পুলিশ বাস ও ট্রাকটি শনাক্ত করতে তদন্ত শুরু করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ঘটনায় ফিরোজের বাবা বাদী হয়ে কাটাখালী থানায় এক মামলা করলে পুলিশ বাস ও ট্রাকটি শনাক্তে তদন্ত শুরু করে। শনিবার রাতে মোহাম্মদ পরিবহন ওই বাস নগরীর শিরোইল বাস টার্মিনাল থেকে জব্দ করে পুলিশ।

“এরপর গোপন তথ্যে সকাল ৭টার দিকে পুঠিয়া বাজারে অভিযান চালিয়ে ফারুককে গ্রেপ্তার করা হয়। আর গোয়েন্দা তথ্য ও তথ্য-প্রযুক্তির সহায়তায় নগরের উপরভদ্রা এলাকার বক্কার অটোমোবাইল ওয়ার্কসপ থেকে বুধবার রাত ১১ টার দিকে ট্রাকসহ চালকের সহকারী রায়হান সরদারকে গ্রেপ্তার করা হয়।”

রায়হানের বরাত দিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “আদা বোঝাই করে রাজশাহী থেকে ঢাকায় যাওয়ার পথে বাসের সঙ্গে তাদের ট্রাকটি ধাক্কা খায়। পরের দিন ঢাকায় আদা পৌঁছে দিয়ে রাজশাহীর ছন্দা পেট্রোল পাম্পে ট্রাকটির রেখে চালাক পালিয়ে যায়।”

এরপর বুধবার ট্রাকটি মেরামতের জন্য রায়হান ট্রাকটি বক্কার অটোমোবাইল ওয়ার্কসপে নিয়ে গিয়েছিল বলে  সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।