বান্দরবানে নৌবাহিনীর কর্মকর্তা ও কলেজ ছাত্রী নিখোঁজ

বেড়াতে এসে বান্দরবানের পাইন্দু খালে নৌবাহিনীর এক সাব-লেফটেন্যান্ট ও ঢাকার এক কলেজ ছাত্রী নিখোঁজ হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2019, 10:32 AM
Updated : 30 June 2019, 10:37 AM

রোয়াংছড়ি থানা ওসি শরিফুল ইসলাম বলেন, শনিবার সন্ধ্যায় প্রবল বৃষ্টিতে তারা খালে পড়ে যান। পরে তাদের আর খুঁজে পাওয়া যায়নি।

নিখোঁজ সাব-লেফটেন্যান্টের নাম সাইফুল্লাহ বলে জানালেও পুলিশ তার সম্পর্কে বিস্তারিত বলতে পারেনি। নিখোঁজ অন্যজন হলেন ঢাকা গ্রিন আর্ট কলেজের ছাত্রী জান্নাত।

ওসি শরিফুল বলেন, “নিখোঁজদের সন্ধানে রোনিনপাড়ার আর্মি ক্যাম্পের সদস্যরা উদ্ধার তৎপরতা চালাচ্ছেন। এলাকাটি দুর্গম হওয়ায় উদ্ধার কার্যক্রম চালাতে সমস্যা হচ্ছে।”

রোয়াংছড়ি ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ড সদস্য রোনিনপাড়ার লাল রোসাং বম বলেন, “ছয় সদস্যের একটি দল তিনাপ-সাইতার নামে একটি ঝর্ণা দেখতে গিয়েছিল। তাদের মধ্যে দুইজন খালে পড়ে নিখোঁজ হয়েছেন। অন্য চারজন পাইন্দু খালের পাশে রোনিন বম পাড়ায় আশ্রয় নিয়েছেন।”

ওই ঝর্ণাটি পর্যটকদের কাছে খুব জনপ্রিয় জানিয়ে তিনি বলেন, “ঝর্ণাটি রোয়াংছড়ি উপজেলা সদর থেকে ২৫ কিলোমিটার দূরে। দুর্গম পাহাড় দিয়ে যেতে হয়।

“পাইন্দু খালটি মূলত রোয়াংছড়ি ও রুমা উপজেলার সীমানায়। একসময় ওই ঝর্ণা দেখতে রুমা এলাকা হয়ে যেতে হত। প্রশাসন নিষেধাজ্ঞা দেওয়ায় বিনা অনুমতিতে এখন রোয়াংছড়ি হয়ে যান পর্যটকরা।”