‘নেশার জন্য শাসন করায় শিক্ষককে মারধর’

‘বিদ্যালয়ে নেশা করতে বাধা দেওয়ায়’ সিরাজগঞ্জের তাড়াশে এক শিক্ষককে মারধরের অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের এক ছাত্র ও তার স্বজনদের বিরুদ্ধে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2019, 04:16 PM
Updated : 25 June 2019, 04:16 PM

মঙ্গলবার উপজেলার রঘুনিলী মঙ্গলবাড়িয়া উচ্চ বিদ্যালয়ে এ ঘটনায় আহত আইয়ুব আলী ওই বিদ্যালয়ের গণিতের শিক্ষক।

তাড়াশ উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ফরহাদ হোসেন বলেন, আহত শিক্ষককে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

হামলাকারী ওই কিশোর বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ও উপজেলার নওগাঁ ইউনিয়নের বিপাচান গ্রামের বাসিন্দা।

এদিকে, শিক্ষককে মারপিটের ঘটনায় অর্ধ-বার্ষিক ও প্রাক-নির্বাচনী পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষায় অংশ নেন তারা।

আহত শিক্ষক আইয়ূব আলী বলেন, এক ছাত্র শ্রেণিকক্ষে এবং বিদ্যালয় মাঠের মধ্যে নেশা করে বলে এক সহপাঠীর অভিযোগের প্রেক্ষিতে সোমবার তাকে শাসন করেন।

এরই জের ধরে মঙ্গলবার সকালে বিদ্যালয়ে আসার পথে ওই শিক্ষার্থী, তার ভাই, চাচা এবং তার এক বন্ধু উলিপুর বিপাচান ব্রিজ এলাকায় তাকে কিল-ঘুষি মারে বলে জানান তিনি।

বিদালয়ের শিক্ষার্থীরা জানান, এ সংবাদ ছড়িয়ে পড়লে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। এ অবস্থায় সকাল সাড়ে ১১ দিকে বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থী ও স্থানীয়দের সামনেই আবারও শিক্ষক আইয়ুবকে পিটুনি দেয় হামলাকারীরা।

ওই বিদ্যালয়ে শিক্ষার্থী শিবনাথ, আসিফ, রাজু, ইব্রাহিম, রাবেয়া ও মরিয়ম খাতুন বলেন, বিদ্যালয় চলাকালীন বিদ্যালয় মাঠের মধ্যে প্রবেশ করে গণিত শিক্ষককে মারপিট করতে দেখে প্রতিবাদ করলে হামলাকারীরা পালিয়ে যায়।

রঘুনিলী মঙ্গলবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবি উজ্জামান নান্নু বলেন, ঘটনার সময় তিনি লাইব্রেরিতে ছিলেন। পরে ঘটনা টের পেয়ে তিনি পুলিশ খবর দেন। 

তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি স্বাভাবিক হয়। পরে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফকির জাকির হোসেন বলেন, “একজন শিক্ষককে মারপিট করা দুঃখজনক ও নিন্দনীয় অপরাধ। অভিযুক্তদের বিরুদ্ধে নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”