সড়কে চার জেলায় প্রাণ হারাল ৬ জন

রাজশাহী, গাজীপুর, সাতক্ষীরা ও লালমনিরহাটে দুর্ঘটনায় ছয়জনের মৃত্যু হয়েছে; আহত হয়েছেন আরও চারজন। 

জেলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2019, 01:46 PM
Updated : 25 June 2019, 01:46 PM

মঙ্গলবার এ চারটি দুর্ঘটনা ঘটে বলে সংশ্লিষ্ট এলাকার পুলিশ জানিয়েছে। 

রাজশাহী

রাজশাহীর পুঠিয়া উপজেলায় ট্রাক চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও একজন।

মঙ্গলবার বিকালে রাজশাহী-ঢাকা মহাসড়কের ছোট সেনবাগে এ দুর্ঘটনা ঘটে।

পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই জাহিদুল ইসলাম বলেন, তাৎক্ষণিকভাবে নিহত দুইজনের মধ্যে একজন হলেন সোহেল রানা (২৭)। আরেকজনের পরিচয় জানা যায়নি। হতাহতদের বাড়ি নাটোরের আলাইপুর এলাকায়।

আহত ব্যক্তিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসআই জাহিদুল ইসলাম জানান, বিকালে একটি মোটরসাইকেলে তিনজন আরোহী রাজশাহীর দিকে আসছিলেন। সেনবাগ এলাকায় ট্রাকের সঙ্গে মোটরসাইকেলটির মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলে দুইজনের মৃত্যু হয়।

আহত ব্যক্তিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। লাশ দুটি ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছেবলে জানান তিনি।

সাতক্ষীরা

সাতক্ষীরা-খুলনা মহাসড়কের ত্রিশ মাইল এলাকায় অ্যাম্বুলেন্সের ধাক্কায় একটি মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন; আহত হয়েছেন একজন।

নিহতরা হলেন জেলা শহরের লস্করপাড়ার আবুল বাশারের ছেলে কামরুল হাসান (৩৫) ও উত্তর কাটিয়ার এমদাদ আলীর ছেলে নান্নু (৩৪)। এরা সাতক্ষীরার একটি কেবল লাইন প্রতিষ্ঠানের কর্মচারী।

পাটকেলঘাটা থানার ওসি রেজাউল ইসলাম বলেন, দুই মোটরসাইকেল আরোহী কামরুল ও নান্নু তালা থেকে সাতক্ষীরায় ফিরছিলেন। পথে বিপরীতমুখী একটি অ্যাম্বুলেন্সের সঙ্গে সংঘর্ষে তারা দুজন এবং অ্যাম্বুলেন্স চালক আহত হন।

“তাদের প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে অবস্থার অবনতি হলে স্থানীয় সিবি হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাদের মৃত্যু হয়।”

আহত অ্যাম্বুলেন্স চালক হজরত আলীকে সাতক্ষীরা সদর হাসপাতাল ভর্তি করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ দুটি সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

গাজীপুর

গাজীপুর শহরের সালনা এলাকায় দুই ট্রাকের চাপায় শিশুসহ দুই পিকআপ আরোহী নিহত হয়েছেন।

সদর থানার এসআই মো. লিয়াকত আলী জানান, মঙ্গলবার ভোরে শহরের ঢাকা-ময়মনসিংহ মহসড়কে হতাহতের এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন কিশোরগঞ্জের বাজিতপুর থানার মজলিশপুর এলাকার আব্দুল আউয়ালের ছেলে নাইম (৩০) ও গাজীপুরের শ্রীপুর উপজেলার আবদার দক্ষিণপাড়া এলাকার কাজল মিয়ার ছেলে আলম (৮)।

জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, কাজল তার স্ত্রী-সন্তানদের নিয়ে পিকআপে করে টঙ্গী থেকে শ্রীপুর যাচ্ছিলেন। পথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের গেট এলাকায় একটি ট্রাক পেছন থেকে পিকআপটিকে ধাক্কা দেয়। পিকআপের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে সামনের আরেকটি ট্রাকের সঙ্গে ধাক্কা খায়। এতে পিকআপটি দুমড়ে-মুচড়ে দুইজন ঘটনাস্থলেই নিহত হন। ধারণা করা হচ্ছে নাইম ওই পিকআপেরই চালক ছিলেন।

লাশ গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

রাজশাহীতে ট্রাক চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

লালমনিরহাট

লালমনিরহাটের আদিতমারী উপজেলার সারপুকুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার যাত্রী এক কিশোর নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও দুইজন।

মঙ্গলবার সকাল ১১টার দিকে সারপুকুর জোরাদেবি মন্দির এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত এনামুল হক (১৫) উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের চন্দনপাট গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

আহত অটোরিকশার চালক সাজু (২০) ও এক যাত্রীকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতের চাচা আসাদুজ্জামান বলেন, অটোচালক তাদের প্রতিবেশী। তার ভাতিজা ওই অটোতে করে লালমনিরহাট শহরে যাচ্ছিলেন।

আদিতমারী থানার ওসি সাইফুল ইসলাম জানান, লালমনিরহাট থেকে ছেড়ে আসা বুড়িমারীগামী একটি ট্রাক সারপুকুর জোরাদেবী মন্দির এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে অটোরিকশার সামনের অংশ দুমড়ে-মুচড়ে ঘটনাস্থলেই যাত্রী এনামুলের মৃত্যু হয়।

আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার অফিসার সাহিদা সুলতানা সুচি জানান, ফায়ার সার্ভিস উদ্ধার কর্মীরা একজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে এসেছিলেন; কিন্তু হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।