মাদারীপুর উপজেলা চেয়ারম্যান হলেন স্বতন্ত্র প্রার্থী

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান খান বিজয়ী হয়েছেন।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2019, 10:42 AM
Updated : 19 June 2019, 10:42 AM

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও নির্বাচনের রির্টানিং কর্মকর্তা মো. আহজারুল ইসলাম জানান, স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান খান ৬১ হাজার ৭০৭ ভোট পেয়ে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী কাজল কৃষ্ণ দে পেয়েছেন ৫৩ হাজার ৫৬৪ ভোট।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে গণনার পর রির্টানিং কর্মকর্তা এই ফল ঘোষণা করেন।

তিনি বলেন, নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম ভূঁইয়া তালা প্রতীকে পেয়েছেন ৮৭ হাজার ৮৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ জাহিদুল ইসলাম বই প্রতীকে পেয়েছেন ১১ হাজার ৩০৯ ভোট। অন্যদিকে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মোসাম্মৎ নারগিস আক্তার কলস প্রতীকে পেয়েছেন ৬৭ হাজার ১৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পারভীন জাহান হাঁস প্রতীকে পেয়েছেন ৩৪ হাজার ৭১১ ভোট।

এছাড়া ভাইস-চেয়ারম্যান পদে অপর প্রার্থী সাহাবুদ্দিন হাওলাদার উড়োজাহাজ প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৫৯৯ ভোট। আর মহিলা ভাইস-চেয়ারম্যান পদে অন্য প্রার্থী মোসাম্মৎ রোকসানা পারভীন প্রজাপতি প্রতীকে পেয়েছেন ১ হাজার ৪৯৯ ভোট আর ফারজানা নাজনীন ফুটবল প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৫৫০ ভোট।

জেলা নির্বাচন দপ্তর থেকে দেওয়া তথ্য অনুযায়ী, সদর উপজেলার ১১৫টি কেন্দ্রের ৬৪৮টি কক্ষে ২ লাখ ৬৬ হাজার ৫১৫ জন ভোটার রয়েছেন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ৩৩৫ জন আর নারীর ভোটারের সংখ্যা ১ লাখ ৩১ হাজার ১৬০ জন। তাদের মধ্যে ভোট দিয়েছেন ৪২ শতাংশ।