গাজীপুর সদরে নির্বাচন: দুই প্রার্থীর বর্জনের ঘোষণা

গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে একজন চেয়ারম্যান পদপ্রার্থী ও একজন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2019, 02:11 PM
Updated : 18 June 2019, 02:11 PM

মঙ্গলবার পৃথক সংবাদ সম্মেলনে তারা এই ঘোষণা দিয়ে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন।

এরা হলেন স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা ইজাদুর রহমান চৌধুরী ও ভাইস চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমান।

ভোটগ্রহণ শুরুর দুই ঘণ্টা পর ইজাদুর রহমান তার নিজ বাস ভবনে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের কথা জানান।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, “কোথাও নির্বাচনের পরিবেশ নেই। সবগুলো কেন্দ্র থেকে মারধর করে আমার নির্বাচনী এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। কর্মী-সমর্থকদের ভোট দিতে দেওয়া হয়নি।”

সকাল সাড়ে ৯টার দিকে নিজ কেন্দ্র বিকেবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে গিয়ে নিরাপত্তাহীনতায় তিনি নিজের ভোটও দিতে পারেননি বলে অভিযোগ করেন।

“পুলিশের সাহায্য চেয়েও পাইনি। বাধ্য হয়ে কেন্দ্র ত্যাগ করে বাসায় ফিরে যাই। ভোটের আগের রাত থেকেই আমার বাসা ঘিরে রেখেছে পুলিশ। রিটার্নিং অফিসারকে জানিয়েও কোনো সহযোগিতা পাইনি।”

পুলিশ সুপারকে ফোন করেও পাওয়া যায়নি। এ পরিস্থিতিতে নির্বাচন করা যায় না। তাই ভোট বর্জন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর এবং পুনর্নির্বাচন দাবি করেন।

অপরদিকে বিকালে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হাবিবুর রহমান নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দেন।

তিনি বলেন, এ নির্বাচনে ইভিএম পদ্ধতিকে কলংকিত করা হয়েছে। ভোটাররা ফিঙ্গার প্রিন্ট দেওয়ার পর বুথের পাশে অবৈধভাবে দাঁড়িয়ে প্রভাবশালী ব্যক্তিরা ভোটারের ভোট নিজেরাই দিয়েছেন অথবা তাদের দেখানো প্রতীকে ভোট দিতে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এ ব্যাপারে নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু নাসার উদ্দিন বলেন, কোথাও কোনো গোলযোগের খবর তিনি জানেন না। শান্তিপূর্ণভাবে নির্বাচন চলছে। এজেন্ট বের করে দেওয়া বা তাদের মারধর করার বিষয়ে কেউ অভিযোগ করেনি।