এক বছর আগে ধর্ষণের শিকার শিশুটি বাঁচলো না

টাঙ্গাইলের কালিহাতীতে একবছর আগে ধর্ষিত হয়ে গুরুতর আহত এক শিশু চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2019, 05:36 AM
Updated : 18 June 2019, 06:47 AM

মঙ্গলবার ভোরে ঢাকায় এক আত্মীয়ের বাসায় তার মৃত্যু হয় হয় বলে তার পরিবারের সদস্যরা জানিয়েছেন।

শিশুটির নানা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তার নাতি ঢাকায় এক আত্মীয়ের বাসায় ছিল। ভোররাতে তার পেটে ব্যথা শুরু হয়। হাসপাতালে নেওয়ার প্রস্তুতি চলছিল। এর মধ্যেই তার মৃত্যু হয়।

সকালের মেয়েটির লাশ তার কালিহাতির গ্রামের বাড়িতে দাফন করা হয় বলে জানান তিনি।

গত বছরের ৯ জুন ধর্ষণের এ ঘটনায় কালিহাতী উপজেলার মালতী গ্রামের তায়েজ আলীর ছেলে মাহবুবের (১৮) বিরুদ্ধে করা মামলাটি বিচারাধীন রয়েছে বলে পুলিশ জানায়।  

শিশুটির বাবা বলেন, মাহবুব তার মেয়েকে ‘বিভিন্ন প্রলোভন’ দেখিয়ে বাড়িতে ডেকে নিয়ে তাকে ধর্ষণ করে। এতে রক্তক্ষরণ হলে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

“এরপর থেকে মেয়ে সেখানেই চিকিৎসাধীন ছিল। মাঝে মধ্য শারীরিক অবস্থা কিছুটা ভালো হলে তাকে বাড়ি ও ঢাকায় এক আত্মীয়র বাসায় রাখা হতো। অবস্থার অবনতি হলে আবার হাসপাতালে ভর্তি করা হতো । এভাবেই মেয়ের চিকিৎসা চলছিল।”

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেলের প্রোগ্রাম অফিসার (পিও) মো. বাইজিদ বলেন, ধর্ষণের ফলে শিশুটির যৌনাঙ্গ ছিঁড়ে মলদ্বারের সঙ্গে মিশে গিয়েছিল; প্রচুর রক্তক্ষরণ হয়। আটটি সেলাই দিতে হয়েছিল।

কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেন বলেন, ধর্ষণ মামলায় গ্রেপ্তারের পর মাহবুবকে কারগারে পাঠানো হয়। । পরে আদালত থেকে সে জামিন পায়।