ফরিদপুরে রেস্তোরাঁয় বিস্ফোরণ

ফরিদপুরে একটি অভিজাত রেস্তোরাঁয় বিকট বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে বিস্ফোরণের কারণ জানা যায়নি।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2019, 02:54 PM
Updated : 12 June 2019, 03:01 PM

এ বিস্ফোরণে ওই ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলার জানালার বেশকিছু কাচ ভেঙ্গে গেছে।

বুধবার সকালে শহরের চর কমলাপুর এলাকায় খান বাহাদুর ইসমাইল হোসেন সড়কে ‘সেনরি গার্ডেন’ নামের রেস্তোরাঁয় এ ঘটনা ঘটে।

ওই সময় রেস্তোরাঁ বন্ধ থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। 

ওই এলাকার বাসিন্দা শেখ জাফর সাংবাদিকদের বলেন, সকাল সোয়া ৮টার দিকে বিকট বিস্ফোরণের শব্দে তিনি ঘরের বাইরে এসে দেখেন ওই রেস্তোরাঁর জানালার কাচ ভেঙ্গে টুকরো টুকরো হয়ে সামনের সড়কসহ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলাকার এক বাসিন্দা বলেন, বিস্ফোরণের ফলে জানালরার কাচ ভেঙ্গে অন্তত ৪০ থেকে ৫০ ফুট দূরে গিয়ে পড়েছে।

তিনি বলেন, ওই জানালার ভাঙ্গা কাচ সামনের সড়কের উপরে এসে পড়ায় ওই সময় সড়ক দিয়ে চলাচলকারী একটি রিকশার চালক ও রিকশাটির এক যাত্রী আহত হয়েছেন। তারা ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

তবে পুলিশ কিংবা হাসপাতাল থেকে বিষয়টি নিশ্চিত করা যায়নি।

ওই রেস্তোরাঁর মালিক গোলাম তানভীর সুজন বলেন, রেস্তোরাঁটি কেন্দ্রীয়ভাবে শীতাতপ নিয়ন্ত্রিত। প্রতি দিন বিকাল ৩টা থেকে রাত ১১টা পর্যন্ত খোলা থাকে। এখানে ১৮ জন কর্মচারী কাজ করেন।

গোলাম তানভীর আরও বলেন, মঙ্গলবার রাত ১টার দিকে কাজ শেষ করে রেস্তোরাঁটি বন্ধ করে কর্মচারীরা বাড়ি চলে যান। সকালে তিনি বিস্ফোরণের খবর শুনে বাড়ি থেকে ঘটনাস্থলে এসে ‘ধ্বংসযজ্ঞ’ দেখতে পান।

এতে তার অন্তত চার লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন তানভীর।

ফরিদপুর কোতোয়ালি থানার ওসি এ এফ এম নাসিম বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রাথমিকভাবে ধারাণা করা যাচ্ছে গ্যাসের চাপের কারণে এ বিস্ফোরণের ঘটনা ঘটে থাকতে পারে।

“ওই সময় রেস্তারাঁটি বন্ধ ছিল। তাই কোনো হতাহতের ঘটনা ঘটেনি।”