নির্বাচনে বিরোধিতা করায় আ. লীগের ২২ নেতা বহিষ্কার

মাদারীপুর সদর উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর বিপক্ষে অবস্থান নেওয়ায় দলের উপজেলা কমিটির ১৭ নেতাকে বহিষ্কারের ঘোষণা দিয়েছে জেলা কমিটি।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2019, 02:47 PM
Updated : 11 June 2019, 02:47 PM

এছাড়া জেলা কমিটির ছয়জনকে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটিতে সুপারিশও পাঠানো হয়।

মঙ্গলবার জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন জেলা সভাপতি সাহাবুদ্দিন আহমেদ মোল্লা।

বহিষ্কৃতরা হলেন সদর উপজেলা সভাপতি সৈয়দ শাখাওয়াত হোসেন সেলিম, সহ-সভাপতি কুদ্দুস মল্লিক, মজিবর রহমান খান, সোহরাব খান, সিরাজুল ইসলাম আবুল, ফারুক খান, রশিদ গৌড়া, সৈয়দ মমসাদউজ্জামান, নজরুল ইসলাম মুন্সী, আলী ইসলাম তালুকদার, রেজাউল আলম বাচ্চু খান, মোহাম্মদ আলী মুন্সী, মনির হোসেন হাওলাদার, দেলোয়ার খান, জাহাঙ্গীর জমাদ্দার, মাহবুব হাওলাদার ও মজিবর রহমান।

বহিষ্কারের সুপারিশ করা হয় জেলা সহ-সভাপতি সৈয়দ আবুল বাশার, শ্রম বিষয়ক সম্পাদক খন্দকার খায়রুল হাসান নিটুল, ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ শাখাওয়াত হোসেন সেলিম, কার্যনির্বাহী সদস্য আব্দুর রব খান ও নূরুল আলম বাবু চৌধুরীর নামে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সাহাবুদ্দিন আহমেদ মোল্লা বলেন, মাদারীপুর-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের ছোট ভাই ওবাইদুর রহমান কালু খান আনারস প্রতীক নিয়ে উপজেলা নির্বাচন করছেন।

এই নির্বাচনে দলের যেসব নেতাকর্মী আওয়ামী লীগের কেন্দ্রীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নৌকার বিপক্ষে অবস্থান নিয়েছেন তাদের বিরুদ্ধে বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

“প্রাথমিক পর্যায়ে জেলা কমিটির কার্যানির্বাহী সভায় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ ১৭ জনকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া জেলা কমিটির ছয়জনকে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে প্রস্তাব পাঠানো হয়েছে।”

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী কাজল কৃষ্ণ দে, সহ-সভাপতি সুজিৎ চ্যাটার্জী বাপ্পী, যুগ্ম সম্পাদক ও পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, দপ্তর সম্পাদক গোলাম মাওলা আকন্দ, আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা সিরাজ ফরাজী, সহ দলীয় নেতা-কর্মীরা।

আগামী ১৮ জুন মাদারীপুর সদর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।