সোনারগাঁয়ে বাসে ‘ধর্ষণের চেষ্টা’, চালক গ্রেপ্তার

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে চলন্ত বাসে এক নারী কারখানাকর্মীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে চালককে ধরে পিটুনি শেষে পুলিশে দিয়েছে এলাকাবাসী।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2019, 02:19 PM
Updated : 11 June 2019, 02:19 PM

সোমবার রাতে মেঘনা নিউ টাউন এলাকায় এ ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

গ্রেপ্তার শামীম মিয়া ঢাকার গুলিস্তান থেকে মেঘনা চলাচালকারি ‘স্বদেশ পরিবহনের’ চালক। তবে বাসটির চালকের সহকারীকে আটক করা যায়নি।

শামীম মিয়া সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখী মধ্যপাড়া গ্রামের আব্দুর রব মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে সোনারগাঁ থানার এসআই তাওহিদ উল্লাহ জানান, কিশোরগঞ্জের ওই তরুণী মুন্সীগঞ্জের গজারিয়ায় ডাচ বাংলা প্যাকেজিং নামের একটি কারখানায় অপারেটর হিসেবে কর্মরত আছেন। তিনি ঈদের ছুটি কাটিয়ে কিশোরগঞ্জ থেকে রাত ৯টার দিকে গুলিস্তান এসে গজারিয়া ফেরার জন্য স্বদেশ পরিবহনের একটি বাসে ওঠেন।

এসআই তাওহিদ বলেন, বাসটি মোগরাপাড়া চৌরাস্তা এলে সব যাত্রী নেমে যায়। ওই তরুণীও যাত্রীদের সঙ্গে নেমে যেতে চাইলে চালক শামীম তাকে মেঘনাঘাটে নামিয়ে দেওয়ার কথা বলে নামতে বারণ করেন।

“বাসটি আষাঢ়িয়ার চর এলাকায় গেলে চালক তার হেলপারের কাছে ড্রাইভিং ছেড়ে দিয়ে ওই তরুণীকে নিয়ে পেছনে সিটে ধর্ষণের চেষ্টা চালায়।”

তাওহিদ আরও বলেন, উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনা নিউ টাউন শপিং কমপ্লেক্সের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে রাত সাড়ে ১০টার দিকে মার্কেটের সামনে গাড়ির জন্যে অপেক্ষা করছিলেন। এ সময় স্বদেশ পরিবহনের ওই বাস (ঢাকা মেট্টো-ব-১১-৭২৬৫) দেখে থামাতে বললে চালক (সহকারী) গাড়িটি না থামিয়ে গতি আরও বাড়িয়ে দেয়। ওই সময় লোকজন বাস থেকে এক মেয়ের বাঁচাও বাঁচাও চিৎকার শুনতে পান।

“এর পর্যায়ে স্থানীয়রা গাড়িটি থামিয়ে দেখতে পায় চালক শামীম ওই তরুণীকে নিয়ে ধস্তাধস্তি করছিল। তারা তরুণীকে উদ্ধার করেন এবং শামীমকে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন। এই ফাঁকে হেলপার পালিয়ে যায়।”

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, ধর্ষণ চেষ্টার অভিযোগে চালককে গ্রেপ্তার করা হয়েছে। বাসটিও থানায় আনা হয়েছে।

এ ঘটনায় মঙ্গলবার সকালে ওই তরুণী বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেছেন বলে তিনি জানান।