ছয় হাজার কেজি চাল জব্দ, ১৬ ঘণ্টা পর ফেরত

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ভিজিএফের সন্দেহে ছয় হাজার কেজি চাল আটকের ১৬ ঘণ্টা পর ফিরিয়ে দিয়েছে পুলিশ। একইসঙ্গে আটক তিনজনকেও ছেড়ে দেওয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2019, 05:23 PM
Updated : 8 June 2019, 05:23 PM

আটক চাল ভিজিএফের নয় বলে খাদ্য বিভাগ নিশ্চিত করার পর সেগুলো মালিকের কাছে ফেরত দেওয়া হয়েছে বলে নাছিরনগর থানার ওসি সাজিদুর রহমান জানিয়েছেন।

ওসি সাজিদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গোপন সংবাদ পেয়ে কালো বাজারে ভিজিএফের চাল পাচার হচ্ছে সন্দেহে ট্রাক ভরতি ছয় হাজার কেজি চাল জব্দ করা হয় এবং চাল ব্যবসায়ী আলাল উদ্দিন, ট্রাক চালক মিজান মিয়া ও মাসুক মিয়াকে আটক করে পুলিশ।

শুক্রবার রাত ৮টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার গোকর্ণ ইউনিয়নের নূরপুর সড়ক বাজার এলাকা থেকে এসব চাল জব্দ করা হয় বলে ওসি জানান।

ওসি বলেন, উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা সামিউল আলিম এগুলো ভিজিএফের চাল নয় বলে জানিয়েছেন।

এ ব্যাপারে তিনি লিখিতভাবে থানাকে অবহিত করলে শনিবার দুপুর ১২টার দিকে আটক তিনজনকে ছেড়ে দেওয়া হয় এবং জব্দ চাল আলাল উদ্দিনে জিম্মায় ফেরত দেওয়া হয় বলে ওসি জানান।

ওসি বলেন, “চাল ব্যবসায়ী আলাল উদ্দিন পুলিশকে বলেছেন-‘আমি ব্যবসা করে খাই। তাই চালগুলো কিনে এনেছি। এগুলো ভিজিএফের চাল নয়। আমার প্রতিপক্ষ আমাকে ফাঁসাতে এ ঘটনা সাজিয়েছে’।”

এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলে ওসি জানিয়েছেন।

তবে গোপন কোন সূত্র পুলিশকে এ খবর দিয়েছে সে বিষয়ে ওসি কিছু বলেননি। এ চাল নিয়ে ১৬ ঘণ্টা কেন আটকে রাখা হলো এবং বিষয়টির কোনো তদন্ত পুলিশ করবে কিনা তাও জানা যায়নি।