বগুড়া উপনির্বাচনে পৃথকভাবে আ. লীগ ও জাপা

বগুড়া-৬ আসনে উপ-নির্বাচনে মহাজোটের একক প্রার্থী না হওয়ায় আওয়ামী লীগ ও জাতীয় পার্টি পৃথকভাবে নির্বাচন করছে।

জিয়া শাহীন বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2019, 05:22 PM
Updated : 3 June 2019, 05:23 PM

বিএনপিবিহীন দশম জাতীয় সংসদ নির্বাচনে সদরের এই আসনে মহাজোটের পক্ষে মনোনয়ন দেওয়া হয়েছিল জাতীয় পার্টির নূরুল ইসলাম ওমরকে। ওই সময় তিনি নির্বাচিত হন।

একাদশ সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তখনও মহাজোটের প্রার্থী ছিলেন নূরুল ইসলাম ওমর। ওই নির্বাচনে ফখরুলের কাছে ওমর হের যান।

কিন্তু মির্জা ফখরুল শপথ না নেওয়ায় তার আসন শূন্য করে সেখানে উপনির্বাচন ঘোষণা করে নির্বাচন কমিশন।

উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন দলের জেলা যুগ্ন-সম্পাদক টি জামান নিকেতা এবং জেলা জাতীয় পার্টির মনোনয়ন পান নূরুল ইসলাম ওমর।

টি জামান নিকেতা সাংবাদিকদের বলেন, “আওয়ামী লীগ থেকে আমাকে মনোনয়ন দেওয়া হয়েছে। কেন্দ্র থেকে ভোট মহাজোট না আওয়ামী লীগ করবে এ বিষয়ে আমাকে কিছু জানানো হয়নি।”

যেহেতু দল মনোনয়ন দিয়েছে তাই তিনি আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে ভোটের মাঠে রয়েছেন বলে জানান।

জাতীয় পার্টির সাবেক চীফ হুইফ এবং সাবেক এমপি নূরুল ইসলাম ওমর সাংবাদিকদের বলেন, ভোট মহাজোট থেকে কে করবে তা নির্ধারণ হয়নি।

“জাতীয় পার্টি আমাকে মনোনয়ন দিয়েছে; তাই জাতীয় পার্টির পক্ষে ভোটের মাঠে আছি। তবে আশা করি প্রধানমন্ত্রী বিদেশ থেকে ফিরে মহাজোটের সাথে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত দিবেন। যে সিদ্ধান্তই হোক মেনে নেব। তবে এটা মহাজোটের পক্ষে জাতীয় পার্টির আসন।” 

বগুড়া জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ জানান, আওয়ামী লীগ ও জাতীয় পার্টির পক্ষ থেকে দুই প্রার্থীই সরকারিভাবে চূড়ান্ত। তারা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।

চূড়ান্ত প্রার্থীরা হলেন বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ, আওয়ামী লীগের টি জামান নিকেতা, জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, স্বতন্ত্র সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও মিনহাজ মন্ডল।