চৌদ্দগ্রামে পুলিশের গাড়িচাপায় ৩ নারী পোশাককর্মী নিহত

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় পুলিশকে বহনকারী একটি গাড়িচাপায় রাস্তায় পাশে দাঁড়ানো তিন নারী পোশাককর্মী নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2019, 04:33 PM
Updated : 3 June 2019, 04:40 PM

দুর্ঘটনায় গাড়িতে থাকা দুজন পুলিশ কর্মকর্তাসহ অন্যদের তেমন কোনো ক্ষতি হয়নি। তারা সুস্থ আছেন বলে পুলিশ জানিয়েছে।  

সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মিয়াবাজার সংলগ্ন চানন্দুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে চৌদ্দগ্রাম মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক মনজুরুল হক জানিয়েছেন।

নিহতরা হলেন চৌদ্দগ্রামের সাতবাড়িয়া গ্রামের নাছিমা আক্তার (৩৬), সদর দক্ষিণ উপজেলার জগপুর গ্রামের তানজিনা আক্তার (২৮) ও কাজল বেগম (৩২)। তারা চানন্দুল এলাকার ‘ড্রাগন সুয়েটার এন্ড স্পিনিং মিল’-এর কর্মচারী।

আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের নাম জানা যায়নি।

চৌদ্দগ্রাম মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মনজুরুল হক বলেন, ফেনী পিবিআইয়ে কর্মরত অতিরিক্ত অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ফেনী থেকে ঢাকা যাচ্ছিলেন।

“বিকাল সাড়ে ৫টার দিকে চানন্দুল এলাকায় তাকে বহরকারী গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে অপেক্ষমান নারী শ্রমিকদের চাপা দিয়ে রাস্তার পাশে পড়ে যায়।”

তিনি বলেন, এতে ৮/৯ জন নারী শ্রমিক গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর তিনজনকে মৃত ঘোষণা করা হয়।

পরিদর্শক মনজুরুল আরও বলেন, দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হলেও অতিরিক্ত পুলিশ সুপার এবং একই গাড়িতে থাকা একজন পুলিশ পরিদর্শক ও দুইজন কনস্টেবল সামান্য আহত হলেও বর্তমানে সবাই সুস্থ ও নিরাপদে রয়েছেন।

আহত শ্রমিকরা জানান, কারখানা ছুটি শেষে তারা গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। হঠাৎ পুলিশের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে তাদের চাপা দিলে হতাহতের ঘটনা ঘটে।