জামালপুরে জীবনের নিরাপত্তায় ৩১ সাংবাদিকের জিডি

জীবনের নিরাপত্তা চেয়ে জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানসহ ৩১ সাংবাদিক সাধারণ ডায়েরি করেছেন।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2019, 02:00 PM
Updated : 2 June 2019, 02:00 PM

শনিবার রাতে প্রিন্ট, ইলেকট্রনিক, অনলাইনের জাতীয় ও স্থানীয় পর্যায়ের এসব সাংবাদিক সদর থানায় উপস্থিত হয়ে জিডি করেন।

জামালপুর প্রেসক্লাব সভাপতি হাফিজ রায়হান সাদা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে কালেরকন্ঠের সাংবাদিক মোস্তফা মনজুর উপর গত ২৮ মে সদর সাব রেজিস্ট্রার কার্যালয় চত্বরে হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত সাংবাদিক মোস্তফা মনজু বাদী হয়ে ওইদিনই সদর থানায় মামলা দায়ের করেন।

“মামলায় সাব রেজিস্ট্রার অফিসের ভেন্ডার ও জামালপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ নয় জনকে আসামি করা হয়।”

ওই ঘটনার প্রতিবাদ ও হামলাকারীদের শাস্তির দাবিতে সাংবাদিকরা আন্দোলন করে আসছেন।

হাফিজ রায়হান বলেন, গত ৩০ মে আসামিরা আদালত থেকে জামিন নেন। জামিন পাওয়ার পর আদালত প্রাঙ্গণে মামলার বাদীসহ উপস্থিত অন্যান্য সাংবাদিকদের প্রাণনাশের এবং বিভিন্ন মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেন।

“আসামিদের হুমকিতে জামালপুরে কর্মরত সাংবাদিকরা নিরাপত্তার অভাবে চরম আতঙ্কে রয়েছেন। তাই তারা থানায় জিডি করেছেন।” তিনি আসামিদের গ্রেপ্তার এবং সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

জামালপুর সদর থানার ওসি মো. সালেমুজ্জামান বলেন, সাংবাদিক মোস্তফা মনজুর উপর হামলা মামলার আসামিরা জামিনে মুক্তি পেয়েছেন। জীবনের নিরাপত্তা চেয়ে ৩১ জন সাংবাদিক শনিবার রাতে থানায় জিডি করেছেন। সাংবাদিকদের নিরাপত্তায় আইনগত সকল সহযোগিতা করা হবে। তদন্ত সাপেক্ষে হুমকিকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।