আশুলিয়ায় বাস চাপায় শ্রমিক নিহত, সড়ক অবরোধ-ভাংচুর

সাভারের আশুলিয়ায় বাসের চাকায় পিষ্ট হয়ে এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2019, 11:27 AM
Updated : 29 May 2019, 11:27 AM

দুর্ঘটনার পর বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দেড় ঘণ্টা অবরোধ করে রাখে; ভাংচুর করে গাড়ি।

বুধবার বেলা ২টার দিকে মহাসড়কের আশুলিয়ার জিরাবো এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ জানান।

নিহত নূর আলম (৩০) দিনাজপুর জেলার পার্বতীপুর থানা কৈফতি গ্রামের মকবুল হোসেনের ছেলে।তিনি ঘোষবাগ এলাকায় একটি ভাড়া বাড়িতে থেকে ম্যাগপাই গার্মেন্টস এ অপারেটর পদে কর্মরত ছিলেন।

নিহতের বাবা মকবুল হোসেন বলেন, “নূর কারখানা থেকে বের হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলন। এ সময় মোহনা পরিবহনের একটি বাসকে আলিফ পরিবহনের বাসকে পাশ কাটাতে গেলে মোহনা পরিবহনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নূরকে চাপা দেয়; পরে বাসটি উল্টে যায়।”

স্থানীয়রা নূরকে উদ্ধার করে স্থানীয় নারী ও শিশু হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান মকবুল।

পরিদর্শক জাবেদ বলেন, শ্রমিক নিহতের খবর পেয়ে বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে এবং আলিফ পরিবহনের বাসটিতে আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় দেড় ঘণ্টা ওই সড়কে যান চলাচল বন্ধ থাকে।

আশুলিয়া থানার এসআই নাহিদ হাসান বলেন, বিক্ষুব্ধ শ্রমিকরা ওই বাস দুটি ছাড়াও ওই সড়কের আরও কয়েকটি যানবাহনের কাঁচ ভাংচুর করে। দুর্ঘটনাকবলিত বাসটি এবঙ শ্রমিকদের সড়ক থেকে সড়িয়ে নেওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক হয়। 

বাস চালকদের আটকের চেষ্টা চলছে বলে জানান তিনি।