বগুড়ায় গুদামে নেওয়ার পথে চাল ছিনতাই, আটক ৩

বগুড়ায় চালকল থেকে সরকারি খাদ্য গুদামে নেওয়ার পথে ট্রাক থেকে চাল ছিনতাই হয়েছে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2019, 01:41 PM
Updated : 27 May 2019, 01:41 PM

রোববার রাতে জেলার কাহালু উপজেলার তিনদীঘি কাউরা বাজার এলাকায় এই ঘটনা ঘটে বলে কাহালু থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানিয়েছেন।

সোমবার বগুড়ার শাজাহানপুর উপজেলার বনানী দ্বিতীয় বাইপাস থেকে ট্রাকটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হলেও চাল উদ্ধার করা সম্ভব হয়নি।

এ ঘটনায় জড়িত সন্দেহে দুই ট্রাক চালক ও একজন চালকসহকারীকে পুলিশ আটক করেছে। এরা হলেন জাকির হোসেন, সোহেল ও সোহাগ।

ক্ষতিগ্রস্ত চাল ব্যবসায়ী দুপচাঁচিয়া উপজেলার বাসিন্দা শাহিনুর রহমান বলেন, তার নিজস্ব অটো রাইস মিল রয়েছে; কিন্তু সেটি বন্ধ থাকায় তিনি বগুড়ার নামুজা এলাকার কাজীব অ্যান্ড ব্রাদার্স নামে একটি অটো রাইস মিলে ধান দিয়ে ২৫ মেট্রিক টন চাল তৈরি করে নেন।

ওই চালগুলো দুপচাঁচিয়া উপজেলা খাদ্য গুদামে সরবরাহের জন্য রোববার রাতে ভাড়া করা একটি ট্রাকে তুলে দেন বলে তিনি জানান।

তিনি বলেন, সোমবার ভোরে ওই ট্রাকের চালক জাকির হোসেন তাকে ফোন করে জানান যে ট্রাকটি দুপচাঁচিয়া যাওয়ার পথে কাহালুর তিনদীঘি কাউরা বাজার এলাকায় ছিনতাইয়ের শিকার হয়েছে।

পরে বিষয়টি কাহালু থানা পুলিশকে জানানো হয়।

কাহালু থানার ওসি জিয়া লতিফুল ইসলাম বলেন, ট্রাকটি জাকির হোসেনের পরিবর্তে সোহেল নামে অপর এক ব্যক্তি চালিয়ে নিয়ে আসছিল। হেলপার ছিল সোহাগ নামে এক ব্যক্তি।

তিনি বলেন, বদলি চালক সোহেলের বর্ণনা অনুযায়ী ট্রাকটি রাত সাড়ে ৯টার দিকে তিনদীঘি কাউরা বাজার এলাকায় পৌঁছার পর ছিনতাইকারীরা তাদের গতিরোধ করে।

“এরপর তাদেরকে বেঁধে চালভরতি ট্রাক নিয়ে পালিয়ে যায়। সোমবার সকাল ১০টার দিকে খালি ট্রাকটি জেলার শাজাহানপুর উপজেলার বনানী দ্বিতীয় বাইপাস এলাকায় পাওয়া গেছে।”

ওসি আরও বলেন, ছিনিয়ে নেওয়া চাল উদ্ধারের চেষ্টা চলছে। জিজ্ঞাসাবাদের জন্য ট্রাকের মূল চালক জাকির হোসেন, তার পরিবর্তে যে চালাচ্ছিল সেই সোহেল এবং হেলপার সোহাগকে আটক করা হয়েছে। মামলা হয়নি তবে প্রস্তুতি চলছে।