বান্দরবানে ‘অপহৃত’ সাবেক কাউন্সিলরের মরদেহ উদ্ধার

বান্দরবানে নিখোঁজের তিন দিন পর সাবেক এক পৌর কাউন্সিলর আওয়ামী লীগ নেতার মরদেহ পাওয়া গেছে, যাকে অপহরণ করা হয়েছিল বলে পুলিশের ভাষ্য।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2019, 11:55 AM
Updated : 25 May 2019, 12:15 PM

শনিবার সদর উপজেলার কুহালং ইউনিয়নের জর্ডান পাড়া থেকে তিন কিলোমিটার দূরে শিলক খালের আগা পাড়া থেকে তার লাশ উদ্ধার করেছে পুলিশ।

সদর থানা ওসি শহিদুল আলম চৌধুরী বলেন, গত বুধবার (২২ মে) রাতে সদর উপজেলা কুহালং ইউনিয়নের উজিমুখ হেডম্যান পাড়ার নিজ খামার বাড়ি থেকে চথোয়াই মং মারমাকে অস্ত্রের মুখে অপহরণ করে একদল লোক।

“লাশ উদ্ধারের সময় তার কোমরে লুঙ্গি বা গামছা জাতীয় কাপড় জড়ানো ছিল। অপহরণের পর ওইদিন রাতেই তাকে মেরে ফেলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। লাশটি বিকৃত হয়ে গেছে।”

কুহালং ইউপি সদস্য অংচাহ্লা মারমা জানান, অপহরণের পর থেকেই চথোয়াই মং মারমার সন্ধানে আশপাশ এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা তল্লাশি চালায়।

“শনিবার সকালে একটি ঝিরির পাশে একটি বিকৃত লাশ দেখতে পেয়ে খবর দেয় স্থানীয়রা। পরে লাশটি অপহৃত চথোয়াই মং হিসেবে চিহ্নিত করা হয়।”

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে এম জাহাঙ্গীর বলেন, চথোয়াই মং মারমা শহর আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। তিনি বান্দরবান পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের সাবেক পৌর কাউন্সিল ছিলেন।

গত ১৫ দিনের ব্যবধানে বান্দরবান সদর উপজেলা রাজবিলা ও কুহালং ইউনিয়নে এ পর্যন্ত ৪ জন নিহত ও একজন অপহৃত হয়েছে। এর মধ্যে দুইজন আওয়ামী লীগরে নেতা ও দুইজন জেএসএস-এর কর্মী-সমর্থক রয়েছেন।