রান্না নিয়ে বউ-শাশুড়ির কলহ, ছেলের লাঠির আঘাতে মায়ের মৃত্যু

সেহরির জন্য রান্না করা নিয়ে পুত্রবধূর সঙ্গে ঝগড়ার এক পর্যায়ে ছেলের লাঠির আঘাতে প্রাণ হারিয়েছেন একজন মা।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2019, 07:01 PM
Updated : 22 May 2019, 07:01 PM

ঘটনাটি ঘটেছে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মকড়াবহ গ্রামে বুধবার সকালে। মাকে হত্যায় আলতাফ হোসেন (৩০) নামের ওই যুবককে গ্রেপ্তার করা হয়েছে বলে কালিয়াকৈর থানার ওসি আলমগীর হোসেন জানিয়েছেন।

নিহত বুলি বেগম (৫০) উপজেলার আটাবহ ইউনিয়নের মকড়াবহ চরপাড়া গ্রামের আবুল হোসেনের স্ত্রী।

পুলিশ ও নিহতের স্বজনরা জানান, আবুল-বুলি দম্পতির দুই ছেলে ও দুই মেয়ে। বড় মেয়ের বিয়ে হয়ে গেছে। বড় ছেলে আলতাফও স্ত্রীকে নিয়ে আলাদা সংসার করছেন।

বছর কয়েক আগে পারিবারিকভাবে বুলি বেগম তার ভাইয়ের মেয়ের সঙ্গে বড় ছেলে আলতাফের বিয়ে দেন। বিয়ের কিছু দিন পর থেকেই পারিবারিক কলহের জেরে আলতাফ স্ত্রীকে নিয়ে একই বাড়িতে আলাদাভাবে সংসার শুরু করেন।

পরে বুলি বেগম তার স্বামী এবং ছোট ছেলে ও ছোট মেয়েকে নিয়ে আলাদাভাবে বসবাস শুরু করেন। এরপরেও তাদের মধ্যে পারিবারিক কলহ চলছিল। আলতাফ প্রায়ই তার মা-বাবা ও ভাই-বোনের সঙ্গে ঝগড়া- বিবাদ করতেন।

বুধবার ভোর রাতে আলতাফের স্ত্রী সেহরির সময় রান্না না করায় শাশুড়ি বুলি বেগম ঘুম থেকে উঠে বাড়ির বিভিন্ন কাজকর্ম ও রান্নাবান্না করেন। এই নিয়ে সকালে ছেলের বউয়ের সঙ্গে তার বাকবিতণ্ডা শুরু হয়। এ সময় আলতাফ ঘুম থেকে মায়ের সঙ্গে কথা ঝগড়া শুরু করেন। এক পর্যায় ছেলে আলতাফ তার মা বুলি বেগমের মাথায় লাঠি দিয়ে আঘাত করেন।

লাঠির বাড়িতে বুলি বেগমের মাথা ফেটে যায় এবং তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে এলাকাবাসী রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

মৃত্যুর খবর পেয়ে এলাকাবাসী আলতাফকে আটক করে পুলিশে দেয়।

পরে পুলিশ দুপুরে ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ মর্গে পাঠায়।