মোংলায় শ্রমিক ইউনিয়নের নামে চাঁদাবাজির অভিযোগ

বাগেরহাটের মোংলা বন্দরে পণ্য পরিবহনে ব্যবহৃত যান থেকে শ্রমিক ইউনিয়নের নামে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে দুই শ্রমিক নেতার বিরুদ্ধে।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2019, 01:07 PM
Updated : 22 May 2019, 01:07 PM

বুধবার বাগেরহাট প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে জেলা ট্রাক, লরি, কভার্ডভ্যান মালিক সমিতির কার্যকরী সভাপতি কাজী আবুল হাসান এই অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে আবুল হাসান লিখিত বক্তব্যে বলেন, খুলনা মহনগর শ্রমিক দলের সভাপতি আব্দুর রহিম বক্স দুদু মিয়া ও শ্রমিক নেতা সরোয়ার হোসের ওরফে সরো কাজী খুলনা শ্রমিক ইউনিয়নের নামে বাগেরহাটের মোংলা উপজেলার দ্বিগরাজে ট্রাক, লরি, কভার্ডভ্যান থেকে নিয়মিত চাঁদা আদায় করছেন।

মোংলা বন্দর ও শিল্প এলাকার প্রবেশেদ্বার দ্বিগরাজে অবৈধ টোল আদায় কেন্দ্র খুলে বিএনপির এই দুই শ্রমিক নেতা তাদের লোকজন দিয়ে শ্রমিকদের কল্যাণ তহবিলের নামে ছয় চাকার প্রতিটি ট্রাক, লরি, কভার্ডভ্যান থেকে ৫০ টাকা, ১০ চাকার প্রতিটি ট্রাক, লরি, কাভার্ডভ্যান থেকে ১০০ টাকা করে চাঁদা আদায় করছেন বলে হাসানের অভিযোগ।

সংবাদ সম্মেলন থেকে অবিলম্বে খুলনা শ্রমিক ইউনিয়নের নামে এই চাঁদাবাজি বন্ধ করতে প্রশাসনের কাছে দাবি জানানো হয়।  

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে জেলা ট্রাক, লরি, কভার্ডভ্যান মালিক সমিতির অর্থ সম্পাদক রুহুল আমিন, সাবেক সভাপতি এস এ খালেক, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাবেক নেতা শেখ ফরহাদ উদ্দিন উপস্থিত ছিলেন।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, বাগেরহাট জেলা ট্রাক, লরি, কভার্ডভ্যান মালিক সমিতি পুলিশের কাছে এখনও কোনো অভিযোগ করেনি। অভিযোগ করলে পুলিশ তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে।

এ বিষয়ে খুলনা মহনগর শ্রমিক দলের সভাপতি আব্দুর রহিম বক্স দুদুমিয়া ও শ্রমিক নেতা সরোয়ার হোসের ওরফে সরো কাজীর সঙ্গে কথা বলার চেষ্টা করে তাদের বক্তব্য পাওয়া যায়নি।