ফেনীতে উদ্ধার সেই চিত্রা হরিণ মারা গেছে

ফেনীর সোনাগাজীর মোহাম্মদপুর থেকে উদ্ধারের কয়েকঘণ্টা পর চিত্রা হরিণটির মৃত্যু হয়েছে।

নাজমুল হক শামীম ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2019, 04:43 PM
Updated : 21 May 2019, 04:44 PM

মঙ্গলবার বিকালে ফেনী সদরের কাজিরবাগ ইকোপার্কে অবমুক্ত করার কিছুক্ষণ পর হরিণটির মৃত্যু হয় বলে জানিয়েছেন বন বিভাগের সোনাগাজী  রেঞ্জ কর্মকর্তা জসিম উদ্দিন মুন্সি।

মঙ্গলবার দুপুরে চরচান্দিয়া ইউনিয়নের মোহাম্মদপুর এলাকায় হরিণটি পাওয়া যায়।

জসিম উদ্দিন বলেন, উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের মোহাম্মদপুর এলাকা থেকে উদ্ধার চিত্রা হরিণটি সোনাগাজী থানা পুলিশ থেকে নিয়ে ফেনী আসেন বন বিভাগের লোকজন।

“পরে আহত হরিণটিকে চিকিৎসা দিতে ফেনী প্রাণিসম্পদ

হাসপাতালে নেওয়া হয়। বিকালে হাসপাতালে কোনো চিকিৎসক না থাকায় হরিণটিকে ফেনী সদর উপজেলার কাজিরবাগ ইকোপার্কে অবমুক্ত  করার জন্য নেওয়া হয়।”

তিনি বলেন, গাড়ি থেকে নামানোর কিছুক্ষণ পর হরিণটির মৃত্যু হয়। তিনি বলেন, ধারণা করা হচ্ছে আঘাতের কারণে হরিণটি মারা যেতে পরে। তবে ময়নাতদন্তে হরিণটির মারা যাওয়ার কারণ জানা যাবে।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল পারভেজ বলেন, গহীন বন থেকে দলছুট হয়ে চিত্রা হরিণটি লোকালয়ে আসায় স্থানীয়রা হরিণটিকে অনেকক্ষণ বেঁধে রাখে। খবর পেয়ে পুলিশ উদ্ধার করে।

সোনাগাজী মডেল থানার ওসি মঈন উদ্দিন আহমেদ বলেন, সোনাগাজীর মোহাম্মদপুর গ্রাম থেকে স্থানীয় লোকজন হরিণটিকে ধাওয়া দিয়ে আটক

করার চেষ্টা করে। খবর পেয়ে সোনাগাজী মডেল থানা-পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহায়তায় দীর্ঘ দুই ঘণ্টার চেষ্টায় হরিণটিকে আটক করে থানায় নিয়ে আসে। পরে উপজেলা বন বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়।