নেত্রকোণার সেই নবজাতক আজিমপুরের ছোট মনি নিবাসে

নেত্রকোণায় অন্যের বাসায় অজ্ঞাতপরিচয় বাকপ্রতিবন্ধী মায়ের রেখে যাওয়া সেই নবজাতকের ঠাঁই হয়েছে ঢাকার আজিমপুরের ছোট মনি নিবাসে। তবে ওই মায়ের খোঁজ এখনও মেলেনি।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2019, 05:47 PM
Updated : 20 May 2019, 05:58 PM

রোববার রাত ১২টার দিকে নেত্রকোণা থেকে তাকে ছোট মনি নিবাসে পাঠানো হয় বলে জানান সমাজসেবা অধিদপ্তরের নেত্রকোণা সদর উপজেলা কর্মকর্তা আব্দুল্লাহ্ আল মামুন।

তিনি জানান, নেত্রকোণা মডেল থানার পুলিশ ও সদর সমাজসেবা কার্যালয়ের কর্মচারী দিয়ে শিশুটিকে পাঠানো হয়। 

“সোমবার সকাল সাড়ে ৫টার দিকে শিশুটিকে নিয়ে তারা ছোট মনি নিবাসে পৌঁছলে সেখানের কর্তৃপক্ষ শিশুটিকে গ্রহণ করে।” 

তিনি জানান, আশ্রয়দাতা নারী শিশুটিকে নিয়ে সমাজসেবা কার্যালয়ে যান রোববার। শিশুটিকে সমাজসেবায় আনলে যথাযথ প্রক্রিয়ায় সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় শিশুটিকে সমাজসেবা অধিদপ্তরের ঢাকা আজিমপুরে ছোট মনি নিবাসে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ব্যাপারে রোববার নেত্রকোণা মডেল থানায় জিডি করা হয়েছে। শিশুটির মায়ের তথ্য কারও জানা থাকলে বা ছবি দেখে পরিচয় পেলে সমাজসেবার যেকোনো কার্যালয়ে জানানোর জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

সমাজসেবা অধিদপ্তরের এই কর্মকর্তা চিকিৎসকদের বরাত দিয়ে  বলেন, শিশুটি এখন সুস্থ আছে।

রোববার ভোরে নেত্রকোণা শহরের জয়নগর এলাকায় একটি বাসায় নিজের সন্তানকে রেখে চলে যান অজ্ঞাতপরিচয় বাকপ্রতিবন্ধী এক মা।

গত ১৩ মে সন্ধ্যার দিকে শহরের জয়নগর এলাকায় আমেনা আক্তারের বাসার সামনে প্রসব যন্ত্রণায় কাতরাচ্ছিলেন ওই বাকপ্রতিবন্ধী। পরে গৃহবধূ আমেনা তাকে উদ্ধার করে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে নিয়ে সংশ্লিষ্টদের হেফাজতে দেন। সেখানে ওই দিন রাতে একটি ছেলে হয় ওই নারীর।

গত শনিবার রাত ৮টার দিকে ওই প্রতিবন্ধী তার সন্তান নিয়ে আমেনার বাসায় এসে আশ্রয় চান বলে ইশারায় জানান। আমেনা তাকে বাসার একটি কক্ষে থাকতে দেন। কিন্তু রোববার ভোর ৫টার দিকে বাড়ির লোকজন দেখেন ওই মা তার সন্তানকে রেখে চলে গেছেন।