এসএ টিভির সিইওকে গ্রেপ্তারে পরোয়ানা

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সির বিরুদ্ধে মানহানিকর খবর পরিবেশনের মামলায় একটি বেসরকারি টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ চারজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছে আদালত।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2019, 03:43 PM
Updated : 20 May 2019, 03:43 PM

রংপুরের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আরিফা ইয়াসমিন মুক্তা সোমবার এ আদেশ দেন।

মামলার আসামিরা এসএ টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সালাহউদ্দিন জাকি, এসএ টিভির চিফ রিপোর্টার বাদশা, স্টাফ রিপোর্টার সোহেল ও ফেইসবুক আইডির এডমিন সালাহ উদ্দিন তালুকদার।

বাদী হারুনর রশীদের আইনজীবী ফিরোজ কবীর চৌধুরী একথা জানান।

মামলার নথির বরাত দিয়ে ফিরোজ কবীর বলেন, যুবলীগ কর্মী রংপুর নগরীর মনোহর চওড়া পাড়ার হাবিবুর রহমানের ছেলে হারুনুর রশীদের করা মামলায় অভিযোগ করেছেন আসামিরা মন্ত্রিপরিষদ সদস্যদের সুনাম ক্ষুণ্ণ করার জন্য রাষ্ট্রবিরোধী গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে এসএ টেলিভিশনে জনৈক জহির মিয়াকে প্ররোচিত করে তার একটি উদ্দেশ্যমূলক ও মনগড়া সাক্ষাৎকার ধারণ করে তা সুকৌশলে জনৈক সালাহ উদ্দিন তালুকদারের ফেইসবুক পেইজে প্রচার করেন।

ওই সাক্ষাৎকারটি এস এ টিভির ক্যামেরায় স্টাফ রিপোর্টার সোহেল ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে ধারণ করেন।

“আসামি এসএ টিভির স্টাফ রিপোর্টার ফেইসবুক পেইজে দেওয়া ভিডিওতে তার উপস্থাপনা ও বর্ণনায় মানহানিকর মিথ্যা অভিযোগ উত্থাপন করে প্রচার করেন।”

আইনজীবী ফিরোজ কবীর জানান, মামলায় বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সির নাম উল্লেখ করে ৪০ বিঘা সম্পত্তি মন্ত্রী জবর দখল করে ভোগ করছেন বলে উল্লেখ করা ছাড়াও আরও বেশকিছু আপত্তিকর মানহানিকর বক্তব্য প্রচার করেছে বলে অভিযোগ করা হয়।

এমন মিথ্যা ও মানহানিকর খবর প্রকাশের মাধ্যমে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সিকে হেয় প্রতিপন্ন করা হয়েছে বলে অভিযোগ করে একশ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে এই মামলা করা হয়।

বাদীর জবানবন্দি গ্রহণ শেষে বিচারক চার আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন। মামলার পরবর্তী তারিখ ২২ জুলাই নির্ধারণ করা হয়েছে বলে তিনি জানান।