বগুড়ার উপনির্বাচনে বিএনপির অবস্থান জানা যাবে ‘২১ মে’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় শূন্য হওয়া বগুড়া-৬ আসনে দলটির অবস্থান আগামী মঙ্গলবার পরিষ্কার হবে বলে জানা গেছে। 

জিয়া শাহীন বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2019, 05:31 PM
Updated : 19 May 2019, 05:31 PM

সদর এলাকা নিয়ে গঠিত এই আসনে আগামী ২৪ জুন উপনির্বাচন হবে। এখানে ইতিমধ্যে নৌকার প্রার্থী ঠিকে করে ফেলেছে আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতাকে এখানে মনোনয়ন দেওয়া হয়েছে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে এই ধানের শীষ প্রতীকে ওই আসনে বিজয়ী হয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি শপথ না নেওয়ায় আসনটি শূন্য হয়।

উপনির্বাচনে দলের মনোনয়ন নিয়ে জেলা বিএনপির আহ্বায়ক সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আগামী ২১ মে মনোনয়নের বিষয়টি পরিষ্কার করা হবে।”

ইতিমধ্যেই এই আসনে মনোনয়ন ফরম তুলেছেন বগুড়া শ্রমিক ইউনিয়নের সাবেক সেক্রেটারি সৈয়দ কবির আহম্মেদ মিঠু, সাবেক সংসদ সদস্য ও বগুড়ার ভান্ডারী শিল্প গ্রুপের সন্তান রাজ ভান্ডারী ও আবুল হাসান নামের আরেকজন।

জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সাবেক সংসদ সদস্য ও বিরোধেী দলের চিফ হুইপ নুরুল ইসলাম ওমর বলেন, “মনোনয়নের জন্য জাতীয় পার্টিতে আবেদন দিয়েছি। মনোনয়ন পেলে নির্বাচন করব।”

আগামী ২৩ মে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বাড়ি বগুড়ার এই আসনটি তার স্ত্রী ও দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার আসন হিসেবেই পরিচিত। ১৯৯১ সাল থেকে বরাবরই ওই আসন থেকে নির্বাচিত হয়ে আসছিলেন।

দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে কারাবন্দি খালেদা জিয়া এবার নির্বাচন করতে পারেননি বলে দলের মহাসচিব প্রার্থী হয়েছিলেন।