গোলা বিস্ফোরণে নিহত সেনা নিপনের শেষকৃত্য সম্পন্ন

বান্দরবানে সেনাবাহিনীর প্রশিক্ষণ রেঞ্জে পরিত্যক্ত গোলা বিস্ফোরণে নিহত সেনাসদস্য নিপন চাকমার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2019, 02:18 PM
Updated : 19 May 2019, 02:18 PM

রোববার বিকালে গ্রামের বাড়ি কুতুকছড়ি মধ্যমপাড়া ধর্মঘর পাড়ায় তার ধর্মীয় রীতিতে তার দাহক্রিয়া সম্পন্ন হয়।

এর আগে বিকাল ৩টায় তার মরদেহ ধর্মঘর পাড়ায় আনা হয়। পরে সেখানে সেনা বাহিনী গার্ড অব অনার প্রদান করে। এ সময় পুষ্পস্তবক অর্পণ করে নিহতের স্মরণে নীরবতা পালন করা হয়।

সেনাবাহিনী রাঙামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ ও নানিয়ারচর জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ কাইয়ুমসহ অন্যান্য সেনা কর্মকর্তা ও সদস্যরা শেষকৃত্যে উপস্থিত ছিলেন।

শেষকৃত্য শেষে সেনাবাহিনীর নানিয়ারচর জোনের পক্ষ থেকে শেষকৃত্য অনুষ্ঠানের জন্য পরিবারের সদস্যদের হাতে আর্থিক সহায়তা তুলে দেন জোন কমান্ডার মোহাম্মদ কাইয়ুম।

নিপন চাকমা (২৩) রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি মধ্যমপাড়া ধর্মঘর পাড়ার কৃপাধন চাকমা ও সুরুঙ্গিনি চাকমার ছেলে।

নিপন ২০১৪ সালের ৯ অগাস্ট বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে যোগদান করেন। মৌলিক প্রশিক্ষণ শেষে ২০১৫ সালের ৬ অগাস্ট এডহক ১৬ প্যারাপদাতিক ব্যাটালিয়নে যোগদান করেন।

তার মা সুরুঙ্গিনি চাকমা জানান, গত বিজুতে (নববর্ষে চাকমাদের প্রধান সামাজিক অনুষ্ঠান) বাড়িতে বেড়াতে আসেন নিপন চাকমা। তখনই শেষ দেখা হয়েছিল পরিবারের সদস্যদের সঙ্গে। তিন মাস পর তার বিয়ের অনুষ্ঠানের সময় ঠিক করা ছিল।

গত শুক্রবার (১৭ মে) বান্দরবানের সূয়ালক ইউনিয়নে সেনাবাহিনীর প্রশিক্ষণ রেঞ্জে জঙ্গল পরিষ্কার করার সময় পরিত্যক্ত গোলা বিস্ফোরণে সেনা সদস্য জাহেদুল ইসলাম ও নিপন চাকমা নিহত হন; আরও ১০ সেনা সদস্য আহত হন।