সিরাজগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতাকে তুলে নেওয়ার অভিযোগ

সিরাজগঞ্জে স্বেচ্ছাসেবক দলের এক নেতাকে পুলিশ তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন স্বজন ও দলের নেতারা।

ইসরাইল হোসেন বাবু সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2019, 06:00 PM
Updated : 11 May 2019, 06:00 PM

সিরাজগঞ্জ শহর শাখার আহ্বায়ক সানোয়ার হোসেন সানুকে শুক্রবার সাদা পোশাকে পুলিশ নিয়ে যায় বলে অভিযোগ ওঠে।

তবে পুলিশ এ অভিযোগ অস্বীকার করেছে।

শুক্রবার ইফতারের দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, বিকালে শহরের মালশাপাড়া কবরস্থানে এক বিএনপি নেতার জানাজা শেষে রিকশায় বাড়ি ফিরছিলেন স্বেচ্ছাসেবক দল নেতা সানু।

“স্টেডিয়াম রোড এলাকায় পৌঁছলে সাদা পোশাকধারী সদর থানার দুই এসআই তাকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যান। পরবর্তীতে থানায় যোগাযোগ করা হলে পুলিশ সানুকে আটকের বিষয়টি অস্বীকার করছে।”

তিনি আরও বলেন, সানুর বিরুদ্ধে রাজনৈতিক মামলা থাকলেও প্রায় সব মামলাতেই তিনি জামিনে রয়েছেন।

“তাকে আটকের পর পুলিশ আদালতে সোপর্দ না করে গোপন রাখায় বিএনপি নেতাকর্মীসহ পরিবারের স্বজনদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।”

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা নাজমুল হাসান রানা, আবু সাইদ সুইট, যুবদল সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, সাধারণ সম্পাদক বরাত হোসেন, সেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার হোসেন রাজেশসহ দলীয় নেতাকর্মী ও সানুর বাবা-মা, ভাই ও স্ত্রী-সন্তানরা উপস্থিত ছিলেন।

এদিকে, শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “সানুকে আটকের পর অস্বীকারের ঘটনা নিঃসন্দেহে অশুভ উদ্দেশ্য প্রণোদিত। সানু নিখোঁজ থাকার ঘটনায় তার পরিবার ও বিএনপি নেতাকর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন।”

অপরদিকে, বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকুর দাবি, সানুকে সাদা পোশাকে পুলিশ তুলে নেওয়ার পর অস্বীকার করায় এখন আশংকা হচ্ছে তাকে গুমও করা হতে পারে।

এ বিষয়ে শনিবার বিকালে সদর থানার ওসি মোহাম্মদ দাউদ বলেন, সানুকে পুলিশ আটক করেনি। এমনকি এ বিষয়ে তার কাছে কোনো তথ্যও নেই।