গ্রেপ্তারের পর কথিত বন্দুকযুদ্ধে টেকনাফে ২ রোহিঙ্গা নিহত

কক্সবাজারের টেকনাফে গ্রেপ্তারের পর কথিত বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত হয়েছে; যারা মাদক পাচারকারী বলে পুলিশের ভাষ্য। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে অস্ত্র ও ইয়াবা।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2019, 07:06 AM
Updated : 6 May 2019, 07:06 AM

সোমবার ভোরে উপজেলার টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা শরণার্থী শিবির সংলগ্ন এলাকায় গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান।

নিহতরা হলেন- হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদ বাঁচা মিয়ার ছেলে মোহাম্মদ আলম (৩৫) ও জাদিমুড়া রোহিঙ্গা ক্যাম্পের আলী হোসেনের ছেলে মোহাম্মদ রফিক (২০)।

নিহতদের ‘চিহ্নিত মাদক পাচারকারী’ দাবি করে ওসি বলছেন, তারা নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে ইয়াবা পাচার করতো। মাদক পাচারের অভিযোগে টেকনাফ থানায় একাধিক মামলাও রয়েছে তাদের বিরুদ্ধে।

অভিযানের বর্ননায় এ পুলিশ কর্মকর্তা বলেন, রোববার রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে আলম ও রফিককে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে ভোরে তাদের নিয়ে ঘটনাস্থলে ইয়াবা ও অস্ত্র উদ্ধারে যায় পুলিশ। 

“এ সময় আলম ও রফিকের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করলে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে। এক পর্যায়ে ঘটনাস্থল থেকে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে তাদের মৃত ঘোষণা করেন।”

ওসি বলেন, গোলাগুলির ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। এছাড়া ঘটনাস্থল থেকে দুইটি বন্দুক, সাতটি গুলি, দুই হাজার ২০০টি ইয়াবা  ও নগদ ছয় লাখ ৬৫ হাজার ২১০ টাকা উদ্ধার করা হয়েছে।