নুসরাত হত্যা: শামীমের বোরকাও উদ্ধার

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার সময় শাহাদাত হোসেন শামীমের ব্যবহৃত বোরকাটিও উদ্ধার করেছে পিবিআই।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2019, 01:45 PM
Updated : 4 May 2019, 01:45 PM

পিবিআই ফেনীর পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্ত কর্মকর্তা শাহ আলম জানান, শামীমের দেওয়া তথ্যের ভিত্তিতে

শনিবার সোনাগাজী ফাজিল মাদ্রসাসা সংলগ্ন পুকুর থেকে তার ব্যবহৃত বোরকাটি উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, একই সাথে ঘটনার দিন জাবেদ হোসেনও তার ব্যবহৃত বোরকা সম্পর্কে পিবিআইকে কিছু তথ্য দিয়েছেন। পিবিআই জাবেদের সেই তথ্য পর্যালোচনা করছে এবং তার ব্যবহৃত বোরকাটিও উদ্ধারের চেষ্টা চলছে।

এর আগে হত্যায় স্বীকারোক্তি দেওয়া অপর আসামি যোবায়ের হোসেনকে নিয়ে গত ২০ এপিল তার দেওয়া তথ্যের ভিত্তিতে সোনাগাজী সরকারি কলেজের পেছনে ডাঙ্গি খাল থেকে তার ব্যবহৃত বোরকাটি উদ্ধারের কথা জানিয়েছিল পিবিআই।

দুই দিনের রিমান্ড শেষে শনিবার দুই আসামি শাহাদাত হোসেন শামীম ও জাবেদ হোসেনকে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম ধ্রুব জ্যতি পালের আদালতে তোলা হয়। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। 

এর আগে শাহাদাত হোসেন শামীমকে দুই দফা ও জাবেদ হোসেনকে তিন দফা রিমান্ডে নিয়েছিল পিবিআই।

গত ১৪ এপ্রিল শামীম ও ২০ এপ্রিল জাবেদ হত্যার দায় স্বীকার করে আদালতে রফৗজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন।

গত ৬ এপ্রিল সকালে নুসরাত জাহান রাফি আলিমের আরবি প্রথমপত্র পরীক্ষা দিতে মাদ্রাসায় গেলে একদল বোরকাপরা লোক তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ১০ এপ্রিল তার মৃত্যু হয়।

এ ঘটনায় সোনাগাজী সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলাকে প্রধান আসামি করে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ৪/৫ জনকে আসামি করে নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান ৮ এপ্রিল সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন।

এ মামলায় এজহারভুক্ত আট আসামিসহ ২১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ ও পিবিআই। এদের মধ্যে সিরাজ উদ-দৌলাসহ ৯ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।