মাগুরায় এক রাতে পাশাপাশি ২ বাড়িতে ডাকাতি

মাগুরার শ্রীপুর উপজেলায় এক রাতে পাশাপাশি দুই বাড়িতে ডাকাতি হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2019, 12:19 PM
Updated : 2 May 2019, 12:19 PM

উপজেলার গয়েসপুর ইউনিয়নের মাশালিয়া গ্রামের সনদ কুমার বিশ্বাস বলেন, বুধবার রাত ১টার দিকে ডাকাতির এ ঘটনায় তাদের ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

সনদ কুমার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রাত ১টার দিকে বাড়ির গেট খোলার শব্দে আমার ঘুম ভেঙে যায়। এ সময় ঘরের বইরে যাওয়ার সাথে সাথে সাত-আটজন শ্রীপুর থানার পুলিশ পরিচয় দিয়ে ঘরে ঢুকে সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে।

“প্রায় দুই ঘণ্টা ধরে তারা আলমারি ও বাক্স খুলে এবং বিছানাপত্র লণ্ডভণ্ড করে। আমার বড় ভাই সঞ্জয় কুমার বিশ্বাসের ঘর থেকে এক লাখ ২২ হাজার টাকা, প্রায় ১১ ভরি সোনা এবং আটটি মোবাইল ফোনসেটসহ মূল্যবান মালপত্র লুট করে। এ সময় বাধা দিলে ডাকাতরা লোহার রড দিয়ে আমার মাথায় আঘাত করে। এতে মাথা কেটে যায়।”

ডাকাতদের হাতে চার-পাঁচটি রামদা, দুটি শাবল, লোহার রড এবং একটি পিস্তল ছিল বলে তিনি জানান।

এরপর ডাকাতরা পাশের বাড়ির প্রশান্ত কুমার ঘোষ ও তার ভাই সুনীল ঘোষের বাড়ি গিয়ে শ্রীপুর থানার পুলিশ পরিচয় দিয়ে সবাইকে ঘুম থেকে ডেকে তোলে।

সনদ কুমার বলেন, “তাদের বাড়ি থেকে ডাকাতরা প্রায় সোয়া সাত ভরি সোনা, তিন হাজার টাকা ও দুটি মোবাইল ফোনসেটসহ মূল্যবান মালপত্র লুট করে নিয়ে যায়।”

ডাকাতরা বাড়ি থেকে বের হওয়ার সময় দুটি হাতবোমা নিক্ষেপ করলে একটি বিস্ফোরিত হল বলে প্রশান্ত কুমার ঘোষ জানান।

সুনীল ঘোষ বলেন, এই প্রথম তাদের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটল।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থলে গিয়ে বাড়ি দুটির ঘরে মালপত্র লণ্ডভণ্ড অবস্থায় দেখা গেছে।

এ সময় জেলার পুলিশ সুপার খাঁন মুহাম্মদ রেজোয়ান, শ্রীপুর থানার ওসি মো. মাহাবুবুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে বাড়ির মালিকদের সঙ্গে কথা বলেন।

পুলিশ সুপার বলেন, “ডাকাতির ঘটনাটি খুবই দুভার্গ্যজনক। খুব অল্প সময়ের মধ্যেই আমরা জড়িতদের পাকড়াও করতে পারব বলে আশা করছি। ডাকাতদের ফেলে যাওয়া একটি দা পুলিশ জব্দ করেছে।”

এ ঘটনায় শ্রীপুর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।