কক্সবাজারে দুই লাখ ইয়াবাসহ চারজনকে আটক

কক্সবাজার সদর উপজেলা ও টেকনাফে অভিযান চালিয়ে দুই লাখ ইয়াবাসহ চারজনকে আটক করেছে র‌্যাব।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2019, 04:36 AM
Updated : 28 April 2019, 04:36 AM

শনিবার রাতে কক্সবাজার শহরের মেরিন সিটি কমপ্লেক্স এবং টেকনাফ সদর ইউনিয়নের ইসলামাবাদ এলাকায় ওই অভিযান চালানো হয় বলে র‌্যাব কর্মকর্তারা জানান।

আটকরা হলেন- টেকনাফ সদর ইউনিয়নের ইসলামাবাদ এলাকার সলিম উল্লাহর স্ত্রী সাবেকুন নাহার (২৫) এবং মহেশখালী উপজেলার কালারমারছড়া এলাকার ছৈয়দ আলমের ছেলে মো. শাকের মিয়া (২৭), কক্সবাজার শহরের বড়ছড়া দরিয়ানগর এলাকার মোহাম্মদ মোস্তাকের ছেলে মোহাম্মদ হাসান (২০) ও কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার আবু তালেবের ছেলে আব্দুল জলিল (২৮)।

র‌্যাব-১৫ টেকনাফ ক্যাম্পের অধিনায়ক মেজর মীর্জা শাহেদ মাহতাব বলেন, ইয়াবার বড় একটি চালান মজুদ করে রাখার খবর পেয়ে শনিবার ৯টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের ইসলামাবাদ এলাকায় এক বাড়িতে অভিযান চালায় র‌্যাব।

“র‌্যাবের উপস্থিতি টের গৃহকর্তা সলিম উল্লাহ পালিয়ে যায়। পরে তার স্ত্রী সাবেকুন নাহারকে আটক করা হয় এবং তার দেওয়া তথ্য অনুযায়ী খাটের নিচে লুকিয়ে রাখা ২ লাখ ইয়াবা পাওয়া যায়।”

মীর্জা শাহেদ বলেন, ওই দম্পতি দীর্ঘদিন ধরে ইয়াবার কারবার চালিয়ে আসছিলেন বলে তথ্য পেয়েছেন তারা। সাবেকুন নাহারের বিরুদ্ধে টেকনাফ থানায় মাদক আইনে মামলা করার প্রস্তুতি চলছে।

এদিকে রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার শহরের মেরিন সিটি কমপ্লেক্স এলাকায় অভিযান চালিয়ে দুই হাজার ইয়াবাসহ তিন জনকে আটক করা হয় বলে র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমদ জানান।

তিনি বলেন, “ওই এলাকায় তিনজনের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় তাদের ঘিরে ফেলে র‌্যাব সদস্যরা। পরে তাদের শরীর তল্লাশি করে ২ হাজার ইয়াবা পাওয়া যায়।”  

তাদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় মাদক আইনে মামলা করা হবে বলে উইং কমান্ডার আজিম জানান।