বাংলাদেশি যুবকের নখ তুলেছে বিএসএফ

নওগাঁর সাপাহার সীমান্তে এক বাংলাদেশি যুবককে নির্যাতন চালিয়ে অচেতন করে ফেলে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ।

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2019, 04:49 PM
Updated : 27 April 2019, 04:50 PM

শনিবার ভোরে উপজেলার পাতাড়ী সীমান্তের বিপরীতে ভারতের খোটাডাহ ৬০ বিএসএফ জোয়ানরা এ নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ করেছেন নির্যাতনের শিকার আজিমউদ্দিন।

শনিবার সকালে ওই সীমান্তের পুর্নভবা নদীর জিরো পয়েন্ট এলাকা থেকে বিজিবি তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে সাপাহার হাসপাতালে পাঠিয়েছে।

আহত আজিম উদ্দীন (২০) উপজেলার দক্ষিণ পাতাড়ী (তুলশীডাঙ্গা) গ্রামের কাবির উদ্দীনের ছেলে।

এলাকাবাসী ও নির্যাতিত আজিম উদ্দিনের অভিভাবকরা জানান, শুক্রবার রাতে একদল গরু ব্যাবসায়ীর সঙ্গে আজিম উদ্দীন রাখাল হিসেবে ভারতে গরু আনতে যান। গরু নিয়ে তারা শনিবার ভোরে সীমান্তের ২৪২ পিলার এলাকা দিয়ে দেশে ফেরার পথে বিএসএফের টহলরত জোয়ানরা তাদের ধাওয়া করে।

অন্যরা গরু রেখে পালিয়ে যেতে সক্ষম হলেও আজিম উদ্দীন বিএসএফের হাতে ধরা পড়েন।

আজিম উদ্দিন বলেন, “পরে তারা আমাকে ক্যাম্প এলাকায় নিয়ে গিয়ে দুহাতের প্রত্যেকটি আঙুলের নখ প্লায়ার্স দিয়ে উপড়ে ফেলেছে এবং বেদম মারপিট করে। এক পর্যায়ে আমি অজ্ঞান হয়ে যাই।”

নওগাঁর ১৬ বিজিবি ব্যাটালিয়ান অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ বলেন, ভোর ৫টার দিকে আদাতলা ১৬ বিজিবির একটি টহল দল ওই এলাকায় গেলে তারা পুনর্ভবা নদীর কিনারে ওই যুবককে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসে। পরে বিজিবি তাকে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।