নুসরাত হত্যার বিচার চেয়ে ফেনীতে শিক্ষার্থীদের মানববন্ধন

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার বিচার চেয়ে জেলার পাঁচ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2019, 09:12 AM
Updated : 25 April 2019, 09:29 AM

বৃহস্পতিবার সকালে এসব শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় তিন হাজার শিক্ষার্থী এ কর্মসূচিতে অংশ নেয়।

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ফেনী মোহাম্মদ আলী বাজার এলকায় সানিডেল প্রিপারেটরি হাইস্কুলের শিক্ষার্থীরা হাতে প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে মহাসড়কে দাঁড়িয়ে নুসরাত হত্যার বিচার দাবি করে।

অন্যদিকে ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নে শর্শদী বাজার এলকায় শর্শদী হাইস্কুল, শর্শদী গাল্স  হাইস্কুল ও জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা মানববন্ধনে একই দাবি জানায়।

নুসরাত ছিলেন সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী। গত ৬ এপ্রিল আরবি প্রথম পত্র পরীক্ষা দিতে গেলে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় কয়েকজন। এ ঘটনায় দগ্ধ নুসরাত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল মারা যান।

মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে নুসরাতের পরিবারের দায়ের করা মামলা তুলে না নেওয়ায় অধ্যক্ষর লোকজন তার গায়ে আগুন দেয় বলে পরিবারের অভিযোগ।

মানবন্ধনে সিরাজ-উদ-দৌলার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে

শর্শদী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল হাশেম, শশর্দী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিখিাষকা উম্মে কুলসুমসহ স্থানীয় জনপ্রতিনিধি ও শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সদস্যরা বক্তব্য রাখেন।