লক্ষ্মীপুরে স্কুল ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

লক্ষ্মীপুরের রায়পুর জনকল্যান বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এক অফিস সহকারীর বিরুদ্ধে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। 

লক্ষ্মীপুর প্রতিনিধি:বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2019, 07:16 AM
Updated : 21 April 2019, 07:42 AM

অভিযোগের মুখে থাকা তাবারক হোসেন আজাদ বলছেন, ওই ছাত্রীকে তিনি ‘স্নেহ করে জড়িয়ে’ ধরেছিলেন।

রায়পুর থানার ওসি আজিজুর রহমান জানান, গত ৮ এপ্রিলের এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান  শিক্ষক রিয়াজ উদ্দিন চৌধুরী রোববার সকালে থানায় অভিযোগ দায়ের করেন।

এদিকে তাবারক শুক্রবার রাতে বিদ্যালয় ম্যানেজিং কমিটির কাছে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন।

ওই ছাত্রীর ভাষ্য, গত ১৬ এপ্রিল অফিস সহকারী তাবারকের বিরুদ্ধে প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ দিয়ে এ ঘটনার বিচার দাবি করে সে।

“এর মধ্যে বিষয়টি যাতে আর কাউকে না জানানো হয়, তারারক তার বাবাকে আমাদের বাড়িতে পাঠান। তিনি আমাকে মা ডেকে বিষয়টি চেপে যেতে বলেছন।”

আর তার ছেলের ক্ষতি হলে বিষয়টি ‘দেখে নিবেন’ বলেও তাবারকের বাবা তাদের হুমকি দেন বলে মেয়েটির অভিযোগ।

এ বিষয়ে বিষয়ে জানতে চাইলে তাবারক তার বিরুদ্ধে ষড়যন্ত্রের পাল্টা অভিযোগ এনে বলেন,“ওই ছাত্রীর বাবা সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন অনেক আগে। এ কথা শুনে ওই ছাত্রীকে স্নেহ করে জড়িয়ে ধরি। এখানে যৌন হয়রানির কিছুই করা হয়নি।”

তার সুনাম ’ক্ষুন্ন করতে’একটি মহল তার বিরুদ্ধে এ ধরনের কথা ছড়াচ্ছেন দাবি করে তিনি জানান, বিদ্যালয়ে কর্তৃপক্ষের অনুরোধে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বিদ্যালয়ের প্রধান  শিক্ষক রিয়াজ উদ্দিন চৌধুরী বলেন, ওই ছাত্রীর দেওয়া লিখিত অভিযোগের পর তদন্ত করে ঘটনার সত্যতাও পাওয়া যায়। পরে তাবারককে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়।

এ ঘটনায় দ্রুতই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।