কুষ্টিয়ায় মাদক মামলায় নারীর যাবজ্জীবন, ২ সহোদরের ১৫ বছর

কুষ্টিয়ার একটি আদালত মাদক মামলায় এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে। একই সঙ্গে দুই সহোদরের ১৫ বছর করে কারাদণ্ড দেওয়া দেয়।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2019, 11:31 AM
Updated : 18 April 2019, 11:31 AM

বৃহস্পতিবার কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অরূপ কুমার গোস্বামী দুই আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত নাসিমা বেগম(৪৭) দৌলতপুর উপজেলার চামনাই গ্রামের আশরাফুল ইসলাম খোকনের স্ত্রী।

১৫ বছরের দণ্ডিতরা হলেন একই গ্রামের মতিয়ার রহমানের দুই ছেলে মাহবুবুর রহমান জ্যোতি (৪৫) ও মহসিন আলী টিপু (৩৮)।  এদের মধে্যে মাহবুবুর রহমান জ্যোতি পলাতক রয়েছেন।

রায়ে নাসিমার একলাখ টাকা জরিমানাও করা হয়, যা অনাদায়ে তাকে আরও এক বছর কারাভোগ করতে হবে। এছাড়া অপর দুই আসামিকে কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা করে জরিমানাও করা হয়।  

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ১৫ অক্টোবর সকালে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা কুষ্টিয়ার সীমান্ত উপজেলা দৌলতপুরের চামনাই গ্রামে নাসিমা বেগমের ঘর থেকে ৫০ গ্রাম হিরোইনসহ তাকে আটক করেন।

এ ঘটনায় নাসিমার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে দৌলতপুর থানায় সোপর্দ করা হয়। তদন্ত শেষে ২০১৭ সালের ৩১ জানুয়ারি নাসিমা বেগম, মাহবুবুর রহমান জ্যোতি ও মহসিন আলীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

কুষ্টিয়া জজ আদালতের সকরারি কৌশুলী অনুপ কুমার নন্দী জানান, নাসিমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ডসহ একলাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর এবং সহযোগিতার দায়ে মাহবুবুর রহমান জ্যোতি ও মহসিন আলী টিপুকে ১৫ বছর কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেওয়া হয়।