ফরিদপুরে বিস্ফোরক মামলায় ২ জঙ্গির যাবজ্জীবন

ফরিদপুরে বিস্ফোরক আইনে মামলায় আনসারউল্লাহ বাংলা টিমের সদস্য বলে পরিচয় দেওয়া দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছে আদালত।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2019, 08:40 AM
Updated : 17 April 2019, 08:40 AM

ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান বুধবার এ রায় ঘোষণা করেন।

এছাড়া আদালত তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করেছে। জরিমানা না দিলে তাদের আরও তিন মাস করে বিনাশ্রম কারাভোগ করতে হবে।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন জেলার ভাঙ্গা উপজেলার লক্ষ্মীপুর গ্রমের নাহিদ মোল্লা (২২) ও সদরপুর উপজেলার দক্ষিণ আলমনগর গ্রামের ফরিদ মৃধা (৩৫)।

রায় ঘোষণার সময় তারা আদালতের কাঠগড়ায় ছিলেন।

ফরিদপুরের পিপি বাবু মৃধা মামলার নথির বরাতে জানান, ২০১৬ সালের ২৬ অগাস্ট নাহিদকে ভাঙ্গা বাজার এলাকা থেকে হাতবোমা ও জিহাদি বইসহ গ্রেপ্তার করে পুলিশ। তার দেওয়া তথ্যমতে ওই দিন রাতে সদরপুরের আলমনগরের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় ফরিদ মৃধাকে। ফরিদের কাছ থেকে পুলিশ উদ্ধার করে একটি পিস্তল, শুটার গান, চারটি গুলিভর্তি ম্যাগজিন, ১২টি হাত বোমা ও বোমা তৈরির সরমঞ্জাম।

“তারা নিজেদের আনসারউল্লাহ বাংলা টিমের সদস্য বলে পরিচয় দেন। টিমের প্রধান হলেন ফরিদ মৃধা। ফরিদ অস্ত্র চালানো ও শারীরিক প্রশিক্ষণ দিতেন।”

এ ঘটনায় ভাঙ্গা থানার এসআই গাজী সালাহউদ্দিন বাদী হয়ে বিস্ফোরক আইনে মামলা করেন। তদন্ত শেষে পুলিশ দুইজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।

পিপি বাবু বলেন, “সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত দুইজনকেই দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন দিয়েছে। এছাড়া তাদের ২০ হাজার টাকা করে জারিমানা এবং জরিমানা না দিলে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়ার রায় দেয় আদালত।”