‘মদে বিষক্রিয়ায়’ রাবি শিক্ষার্থীর মৃত্যু: আটক ৩

রাজশাহী বিশ্ববিদ্যালয় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। মদে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছিল বলে পুলিশের ধারণা।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2019, 05:57 PM
Updated : 8 April 2019, 05:57 PM

রোববার সন্ধ্যায় রাজশাহী নগরীর বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয় বলে জানান বোয়ালিয়া থানার ওসি আমানুল্লাহ আমান।

ওসি আমানুল্লাহ বলেন, “দুই ছাত্রের মৃত্যুর ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে। আটক তিনজন নিয়মিত তাদের কাছে মদ সরবরাহ করত।”

আটকরা হলেন রাজপাড়া থানার সিপাইপাড়ার আব্দুর রউফের ছেলে ইফতেখায়ের হোসেন সুমন, কাশিয়াডাঙ্গা কোট বরসি এলাকার মৃত হোসেন আলীর ছেলে লুৎফর রহমান ও বোয়ালিয়া বড়কুঠির বাচ্চু শেখের ছেলে জনি শুভ।

এ ঘটনায় রোববার রাতে নগরীর বোয়ালিয়া থানায় পুলিশ বাদী হয়ে একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে বলেও জানান ওসি।

এদিকে রোববার রাতে দুই ছাত্রের ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, “ময়নাতদন্ত শেষে তাদের রিপোর্ট ঢাকায় পাঠানো হয়েছে। ঠিক কী কারণে তাদের মুত্যু হয়েছে, ওই রিপোর্ট পাওয়ার পরই জানা যাবে।”

রোববার রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ইফতে খায়ের আলম প্রাথমিক ধারণা থেকে বলেছিলেন, “মদে কোনো বিষক্রিয়া বা বিষাক্ত পদার্থ থাকার কারণে তাদের মৃত্যু হতে পারে।”

এর আগে রোববার ভোরে ও সকালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাবির দুই ছাত্র। একই ঘটনায় রুয়েটের রাকিব আহমেদ রকি নামে এক শিক্ষার্থী চিকিৎসাধীন রয়েছেন।

নিহত শিক্ষার্থীদের মধ্যে আইন বিভাগের মুহতাসিম রাফিদ খান খুলনার দৌলতপুর উপজেলার কবির আলম খানের ছেলে এবং অর্থনীতি বিভাগের তুর্য রায় নীলফামারী জেলার ডোমার উপজেলার ছোট রাউতরা গ্রামের পুর্নেন্দ্র রায়ের ছেলে। তারা দু’জনই বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী।