ময়মনসিংহ সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিল

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে মনোনয়নপত্র দাখিল শেষ হয়েছে উসবমুখর পরিবেশে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2019, 05:25 PM
Updated : 8 April 2019, 05:25 PM

সোমবার শেষ দিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিল করা হয়।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলিমুজ্জামান বলেন, বেলা ১২টার দিকে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া ইকরামূল হক টিটু। বিকাল ৩টার দিকে জাতীয় পার্টি মনোনীত জাহাঙ্গীর আহম্মেদ মনোনয়ন দাখিল করেন। স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন শহীদুল ইসলাম স্বপন মন্ডল, আবু মো. মূসা সরকার এবং ডা. বিশ্বজিৎ ভাদুড়ী।

এছাড়া ৩৩টি ওয়ার্ড থেকে সাধারণ কাউন্সিলর পদে ২৫৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন বলে তিনি জানান।

মনোনয়নপত্র দাখিল শেষে সাবেক মেয়র ও সিটি কর্পোরেশনের প্রশাসক ইকরামূল হক টিটু বলেন, “মেয়র নির্বাচিত হলে অতীতের উন্নয়নের ধারা অব্যাহত রেখে আধুনিক নগর গঠনে কাজ করে যাব।”

জাতীয় পার্টির জাহাঙ্গীর আহম্মেদ বলেন, “জাতীয় পার্টির নেতা হয়ে শহীদুল ইসলাম স্বপন মন্ডল এবং আবু মো. মূসা সরকার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন। দল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।”

ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৪৬ হাজার ৪৫৮ এবং নারী ১ লাখ ৫০ হাজার ৪৮০ জন। 

আগামী ১০ এপ্রিল মনোনয়নপত্র যাচাইবাছাই, ১৭ এপ্রিল মনোয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, ১৮ এপ্রিল প্রতীক বরাদ্দ। ৫ মে এ সিটি করপোরেশনের প্রথম নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।