ঠাকুরগাঁওয়ে সংখ্যালঘু পরিবারের জমি দখলের অভিযোগ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় একটি সংখ্যালঘু পরিবারের জমি জবরদখল ও সাজানো মামলায় হয়রানির অভিযোগে উঠেছে একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে।

ঠাকুরগাঁও প্রতিনিধিশাকিল আহমেদ, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2019, 03:28 PM
Updated : 7 April 2019, 03:28 PM

রোববার ঠাকুরগাঁও প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন সুমন রায়।

সুমন রায় লিখিত বক্তব্যে বলেন, পীরগঞ্জ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের রঘুনাথপুর এলাকায় ২০১৮ সালের ১২ সেপ্টেম্বর ৭ লাখ টাকায় মশিউর রহমান নামের এক ব্যক্তির কাছ থেকে এক দশমিক ২৫ শতাংশ জমি ক্রয় করেন। এরপর ওই জমিতে তিনি ঘরবাড়ি করে পরিবার নিয়ে বসবাস করে আসছেন।

এদিকে জমি কেনার পর থেকে স্থানীয় প্রভাবশালী খয়রাত আলীর নেতৃত্বে একদল লোক সংখ্যালঘু ওই পরিবারের ওই জমি জবর দখলের চেষ্টা করে আসছে বলে সুমনের অভিযোগ।

তিনি বলেন, ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারি খয়রাত আলীর নেতৃত্বে একদল দুর্বৃত্ত তার (সুমন) বসবাড়িতে আগুন লাগিয়ে দেয়। আগুনে ৪টি ঘরসহ মালামাল পুড়ে যায়। এতে প্রায় চার লক্ষাধিক টাকার ক্ষতি হয় তার।

সুমন আওর অভিযোগ করেন, জমি দখল করার জন্য ইতিমধ্যে খয়রাত আলী এবং তার বাহিনীর লোকজন বেশ কয়েকটি মিথ্যা মামলাও করেছেন তার বিরুদ্ধে।

ওই চক্রটি সুমনকে প্রাণে মেরে ফেলাসহ বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছে এবং পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করছে বলে সুমনের অভিযোগ।

এ ব্যাপারে সুমন ঠাকুরগাঁও পুলিশ সুপার, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পীরগঞ্জ থানা, উপজেলা নির্বাহী অফিসার, হিন্দু বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।

এ কথা বলতে খয়রাত আলীর মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেনি।

সংবাদ সম্মেলনে ঠাকুরগাঁওয়ের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।