শ্রীমঙ্গল বেড়ালেন ৩৫ দেশের রাষ্ট্রদূত

মৌলভীবাজারের প্রাকৃতিক সৌন্দর্য ও ক্ষুদ্র নৃগোষ্ঠী পাড়া ঘুরে দেখেছেন বাংলাদেশে নিযুক্ত ৩৫ দেশের রাষ্ট্রদূত ও সাতটি আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা।

মৌলভীবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2019, 12:36 PM
Updated : 6 April 2019, 07:11 AM

পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে শুক্রবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আব্দুল মোমেনের সঙ্গে তারা জেলার শ্রীমঙ্গলে আসেন।

এ সময় তাদের স্থানীয় মনিপুরি নৃত্যে ও ফুলের মালা দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে তারা বিভিন্ন চা-বাগান ও  ক্ষুদ্র নৃগোষ্ঠী পাড়াসহ প্রাকৃতিক সৌন্দর্য ঘুরে দেখেন।
মন্ত্রী মোমেন সাংবাদিকদের বলেন, “বাংলাদেশ অপরূপ সুন্দর একটি দেশ। ঢাকায় বসে এই সৌন্দর্য অনুমান করা যায় না। তাই পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে ৩৫ দেশের রাষ্ট্রদূত ও সাতটি আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিদের এই নৈসর্গিক এলাকায় নিয়ে এসেছি। আর তা দেখেও তারাও অভিভূত হয়েছেন।”
এ সফরে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, ভারত, স্পেন, ফ্রান্স, নিউজিল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও মিশরসহ ৩৫ দেশের রাষ্টদূত ও তাদের পরিবারে সদস্যরা রয়েছেন বলে জানান মন্ত্রী মোমেন।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, “তারেক জিয়াসহ বিদেশে পালিয়ে থাকা সব দণ্ডিত আসামিকে দেশে আনতে সরকার কাজ করছে। তারেক জিয়াকে ফিরিয়ে আনতে সে দেশের রাষ্ট্রদূতের সঙ্গে কথা হয়েছে।”