রংপুরে নবীকে কটূক্তির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার

শিক্ষার্থীদের পড়ানোর সময় মহানবীকে নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে রংপুর নগরে পুলিশ এক শিক্ষককে গ্রেপ্তার করেছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2019, 12:33 PM
Updated : 2 April 2019, 12:43 PM

মঙ্গলবার নগরীর তাজহাট সরকারি কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট থেকে প্রভাত চন্দ্রকে গ্রেপ্তার করা হয়। তিনি এই প্রতিষ্ঠানেরই একজন জ্যেষ্ঠ শিক্ষক।

এর আগে সকালে এই শিক্ষককে গ্রেপ্তার ও তার শাস্তির দাবিতে তাজহাট এলাকায় বিক্ষোভ করেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ও এলাকাবাসী।

কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউটের শিক্ষার্থীর বরাত দিয়ে তাজহাট থানার ওসি শেখ রোকনুজ্জামান বলেন, সোমবার তাজহাট সরকারি কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউটের একটি ক্লাশ নেওয়ার সময় প্রভাত চন্দ্র মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে অবমাননাকর মন্তব্য করেন। এতে তাৎক্ষণিকভাবে শিক্ষার্থীরা প্রতিবাদ জানিয়ে অধ্যক্ষ বরাবর ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

“মঙ্গলবার সকালেও শিক্ষার্থীরা ইন্সটিটিউটের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে এই শিক্ষককে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ করেন। একই সময়ে এলাকাবাসী তাজহাট মোড়ে কুড়িগ্রাম-লালমনিরহাট মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করে। এতে মহাসড়কে প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।”

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওই শিক্ষককে গ্রেপ্তার করে হাজতে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

 এ ব্যাপারে সরকারি কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউটের অধ্যক্ষ মোহাম্মদ আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পুলিশ প্রভাত চন্দ্রকে আটক করে নিয়ে গেছে। এ ঘটনায় মামলা দায়ের করা হচ্ছে।