ভোট শেষে ফেরার পথে মেঘনায় ট্রলারডুবি, এসআই নিখোঁজ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালন শেষে ফেরার পথে ঝড়ে মেঘনায় ট্রলারডুবি হয়ে পুলিশের এক টিএসআই নিখোঁজ হয়েছেন বলে মুন্সীগঞ্জ পুলিশ জানিয়েছে।

মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2019, 04:07 PM
Updated : 31 March 2019, 06:07 PM

মেঘনায় রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে বলে মুন্সীগঞ্জ পুলিশ সুপার মো. জাহিদুল আলম জানিয়েছেন।

নিখোঁজ মো. সেলিম নারায়ণগঞ্জ নগর পুলিশের টিএসআই বলে জানান জাহিদুল আলম।

এদিকে, নারায়ণগঞ্জ পুলিশ তিনজন নিখোঁজের কথা বললেও তাদের নাম পরিচয় বলতে পারছে না।

জাহিদুল আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ভোট গ্রহণ শেষে দুইটি ট্রলার ও একটি স্পিড বোট নিয়ে ভোটের সামগ্রীসহ দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীরা উপজেলা সদরে ফিরছিলেন।

“সন্ধ্যায় হঠাৎ ওঠা ঝড়ে একটি ট্রলার ডুবে যায়। এই ট্রলারে থাকা সবাই কূলে উঠতে পারলেও টিএসআই সেলিম নিখোঁজ থাকেন।”

জাহিদুল আরও জানান, ওই সময় গজারিয়া পুলিশ ফাঁড়ির একটি টহল নৌযান দুর্ঘটনাস্থলের কাছাকাছি ছিল। সেখানে থাকা পুলিশ সদস্যরা একটি ট্রলার ও স্পিড বোট নিরাপদে কূলে ভিড়তে সহায়তা করেছেন।

দুর্ঘটনার পরপরই সোনারগাঁও, মুন্সীগঞ্জ সদর, গজারিয়া থানা পুলিশ, নৌপুলিশ, র‌্যাব ও কোস্ট গার্ড উদ্ধার কাজ শুরু করেছে। ফায়ার সার্ভিসকেও ডাকা হয়েছে বলে তিনি জানান।

নারায়ণগঞ্জের বন্দরের কলাগাছিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, ট্রলারটিতে প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা, পুলিশ ও নারী আনসারসহ ১৯-২০ জনের মতো যাত্রী ছিলেন।

মোস্তাফিজুর রহমান জানান, নির্বাচনী দায়িত্ব শেষে নদীপথে চর কিশোরগঞ্জের বালুর ঘাট থেকে সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার ঘাটের উদ্দেশে রওনা হয় ট্রলারটি। ট্রলারটি মাঝ নদীতে আসার কিছুক্ষণ পরই ঝড়ের কবলে পড়ে উল্টে যায়। দুর্ঘটনার খবর পেয়ে নৌ-পুলিশ, থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএর ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযানে কাজ শুরু করে।

“তবে ওই ট্রলারে কতজন ছিল তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। ট্রলারটি উল্টে যাওয়ার কারণে অনেক যাত্রী সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়েছে।”

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম বলেন, ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ নির্বাচনী সামগ্রী, আনসার ও পুলিশের অস্ত্র খোয়া গিয়েছি। তবে তার সংখ্যা বা পরিমাণ জানা যায়নি।

ফতুল্লার পাগলার কোস্ট গার্ডের সাব লেফটেন্যান্ট এম মমতাজুল আসিফ জানান, “এখনও পর্যন্ত কোস্ট গার্ড ও নৌ-পুলিশের সদস্যরা ১৬ জনকে জীবিত উদ্ধার করতে পেরেছে। তবে আর কেউ নিখোঁজ রয়েছে কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। ডুবে যাওয়া ট্রলারটিতে কতজন নির্বাচনী দায়িত্ব পালন করা কর্মকর্তা ছিল তাও নিশ্চিত হওয়া যায়নি।”

সোনারগাঁ থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, ট্রলারডুবির ঘটনায় এ পর্যন্ত ১৬ জন তীরে উঠতে সক্ষম হয়েছেন। ধারণা করা হচ্ছে তিন জন নিখোঁজ রয়েছেন। তার মধ্যে একজন পুলিশের সদস্য রয়েছেন।