জি এম কাদেরের পক্ষ নিয়ে হুমকি রংপুরের জাপা নেতাদের

আগামী ৫ এপ্রিলের মধ্যে জি এম কাদেরকে কো-চেয়ারম্যান পদে পুনর্বহালের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির রংপুর বিভাগের নেতারা।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2019, 01:20 PM
Updated : 27 March 2019, 02:01 PM

তা না হলে রংপুর বিভাগে দলের সব কার্যক্রম প্রতিহত করার পাশাপাশি সব নেতাকে সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার ঘোষণা দেন তারা।

বুধবার দুপুরে দলটির রংপুর মহানগর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মোস্তফা দলটির প্রেসিডিয়াম সদস্য এবং রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি।

তিনি লিখিত বক্তব্যে বলেন, “জি এম কাদের দেশে ও বিদেশে পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত। তাকে গুরুত্বপূর্ণ পদ-পদবি থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত পার্টির জন্য আত্মঘাতী সিদ্ধান্ত। দলের সুসময়ে চক্রান্তকারী মহল চেয়ারম্যানকে ভুল বুঝিয়ে এ সিদ্ধান্ত গ্রহণে উৎসাহিত করেছেন।

“জাতীয় পার্টিকে ধ্বংসের পরিকল্পিত ষড়যন্ত্র চলছে। কুচক্রী মহলের প্ররোচনায় জি এম কাদেরকে কো-চেয়ারম্যান পদ থেকে সরানো হয়েছে। জাতীয় পার্টির মূলধারার কোনো স্তরের নেতাকর্মীর পক্ষেই কাদের স্যারের অব্যাহতি মেনে নেওয়া সম্ভব নয়।”

গত শুক্রবার এরশাদ ‘ব্যর্থ’ হিসেবে জি এম কাদেরকে পার্টির সাংগঠনিক দায়িত্ব ও কো-চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দেন।

মোস্তফা আরো বলেন, “আমরা রংপুর বিভাগের আট জেলার মহানগর, পৌরসভা, ও উপজেলার নেতৃবৃন্দ পার্টির চেয়ারম্যানের সিদ্ধান্তের সাথে একমত নই। জাতীয় পার্টিকে বাঁচাতে দলীয় প্রধানের ভুল সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।”

জাতীয় পার্টির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি আলাউদ্দিন মিয়া, সাংগঠনিক সম্পাদক শামীম সিদ্দিকী, লালমনিরহাট জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাজ্জাদ পারভেজ, গাইবান্ধার সদস্যসচিব সরোয়ার হোসেন শাহিন, দিনাজপুরের সাধারণ সম্পাদক আহম্মেদ রুবেল, পঞ্চগড়ের সাধারণ সম্পাদক আবু সালেক, ঠাকুরগাঁওয়ের রাহুল হাসান, লালমনিরহাটের এসকে মামুনসহ রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত সংবাদ সম্মেলনে ছিলেন।