গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাচন ৩১ মার্চ

স্থগিত থাকা গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের নতুন তারিখ আগামী ৩১ মার্চ।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2019, 02:16 PM
Updated : 21 March 2019, 02:16 PM

নির্বাচন কমিশন সচিবালয়ের গত বুধবারের এক চিঠিতে একথা জানানো হয় বলে গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা মোছা. রোখছানা বেগম জানান। 

জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, গত ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের শেষদিনে গোবিন্দগঞ্জ উপজলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা নাজমুল ইসলাম লিটনের মনোনয়নপত্র বাতিল হয়।

মাহবুবুর রহমান জানান, প্রার্থিতা ফিরে পেতে নাজমুল ২৬ ফেব্রুয়ারি হাই কোর্টে রিট আবেদন করেন। হাই কোর্ট নাজমুলের মনোনয়নপত্র গ্রহণ এবং তাকে প্রতীক বরাদ্দ দিয়ে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দেওয়ার আদেশ দেয়।

তিনি বলেন, এই আদেশের পরিপ্রেক্ষিতে গত ১৪ মার্চ নির্বাচন কমিশন গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করে জানায়- যেহেতু এই অল্প সময়ে প্রার্থীর প্রতীক দিয়ে ব্যালট পেপার ছাপানো সম্ভব নয়। তাই আদালতের আদেশ প্রতিপালনার্থে নির্বাচন কমিশন আগামী ১৮ মার্চ অনুষ্ঠিতব্য গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমানে চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় আছেন। তারা হলেন ওয়ার্কার্স পার্টির আবদুল মতিন মোল্লা, আওয়ামী লীগের আবদুল লতিফ প্রধান, স্বতন্ত্র মুকিতুর রহমান রাফি, স্বতন্ত্র নাজমুল ইসলাম লিটন, জাহিদ চৌধুরী ও ফেরদাউস আলম রাজু।